Site icon অবিশ্বাস

ইত্তেফাক ও আমাদের সময়কে সিটি ব্যাংকের আইনি নোটিশ

দৈনিক ইত্তেফাক এবং আমাদের সময় ডটকমের সম্পাদক, প্রকাশক ও স্টাফ রিপোর্টারকে আইনি নোটিশ পাঠিয়েছে সিটি ব্যাংক এবং এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন।

 

চিত্রনায়িকা পরীমনি এবং মাসরুর আরেফিনকে জড়িয়ে অসত্য সংবাদ প্রকাশের অভিযোগে এ আইনি নোটিশ পাঠানো হয়; এ সংবাদ প্রকাশে সিটি ব্যাংকের সুনাম ক্ষুণ্ণ করা হয়েছে এবং একই সঙ্গে ব্যাংকটির এমডির মানহানি করা হয়েছে বলে আইনি নোটিশে উল্লেখ করা হয়েছে।

সিটি ব্যাংক এবং মাসরুর আরেফিনের পক্ষ হতে মোট ছয়জনকে আইনি নোটিশ পাঠানো হয়। এরা হলেন- ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, প্রকাশক তারিন হোসেন ও প্রকাশিত সংবাদের স্টাফ রিপোর্টার এবং আমাদের সময় ডটকমের সম্পাদক নাসিমা খান মন্টি, প্রকাশক নাঈমুল ইসলাম খান এবং স্টাফ রিপোর্টার সাজিয়া আকতার।

আইনি নোটিশ অনুসারে, গত ৮ আগস্ট ইত্তেফাকে প্রকাশিত এক প্রতিবেদনে একটি অডিও রেকর্ডের কথা উল্লেখ করে বলা হয়েছে, সেখানে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিনের সঙ্গে পরীমনিকে একটি গাড়ি উপহার দেয়ার কথা রয়েছে।

ব্যাংকটির চেয়ারম্যান শওকত রুবেলের সঙ্গে পরীমনির সখ্যের বিষয়ও অডিও রেকর্ডের কথোপকথনে উঠে এসেছে বলে প্রতিবেদনে দাবি করা হয়।

অন্যদিকে আমাদের সময় ডটকমে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়, অভিনেত্রী পরীমনিকে সাড়ে ৩ কোটি টাকার গাড়ি উপহার দিয়েছেন মাসরুর আরেফিন। পরে যদিও প্রতিবেদনটি সরিয়ে নেয়া হয়।

উভয় প্রতিষ্ঠানকেই ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এবং দণ্ডবিধির ৪৯৯, ৫০০-৫০২ ধারার অধীনে আইনি নোটিশ দেওয়া হয়েছে।

আইনি নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে সংবাদপত্র এবং পোর্টালের প্রথম পাতায় ‘মিথ্যা সংবাদ’ প্রচারের কথা স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়ে তা প্রচারের জন্য বলা হয়েছে। এছাড়া এসব সংবাদ অবিলম্বে সরিয়ে ফেলতেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

অন্যথায় সিটি ব্যাংক আইনানুগ ব্যবস্থা নেবে বলে লিগ্যাল নোটিশে বলা হয়েছে।

এর আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাসরুর আরেফিন ঢালিউড অভিনেত্রী পরীমনিকে গাড়ি উপহার দেওয়ার কথা অস্বীকার করে এক দীর্ঘ পোস্ট দেন।

এছাড়া গত ১৪ আগস্ট সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিনকে জড়িয়ে ভুয়া তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে সিটি ব্যাংক কর্তৃপক্ষ। সিটি ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (হেড অব কোর্ট অপারেশন) গাজী এম শওকত হাসান বাদী হয়ে রাজধানীর গুলশান থানায় এই মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত ৪ আগস্ট র‍্যাব রাজধানীর বনানী এলাকার বাসায় অভিযান চালিয়ে পরীমনিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকালে তার বাসা থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ এবং এলএসডির মতো মারাত্মক মাদক জব্দ করার দাবি করে র‍্যাব।

বর্তমানে অভিনেত্রীর বিরুদ্ধে দায়ের করা বিভিন্ন মামলার তদন্ত করছে সিআইডি।

টিবিএস

Exit mobile version