Site icon অবিশ্বাস

জামালপুরে মক্তবের শিশু ছাত্রীকে ধর্ষণ, মসজিদের ইমামের যাবজ্জীবন কারাদণ্ড

জামালপুরের ইসলামপুরে ৭ বছরের মক্তবের ছাত্রীকে ধর্ষণ করায় মসজিদের ইমামকে (২০) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

সোমবার (১৫ মার্চ) বেলা ১টা ১০ মিনিটে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এম আলী আহমেদ এই রায় দেন। রায় ঘোষণার পর আসামি হাফেজ মো. সাইফুল ইসলামকে কারাগারে প্রেরণ করা হয়।

সাজা প্রাপ্ত হাফেজ মো. সাইফুল ইসলামের বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার মোহাম্মদপুর পশ্চিমপাড়া গ্রামে। তার বাবার নাম মো. সাহাব আলী ওরফে ছাহার আলী। তিনি মোহাম্মদপুর পূর্ব পাড়া জামে মসজিদের ইমাম ছিলেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আকরাম হোসেন বলেন, “হাফেজ মো. সাইফুল ইসলাম একজন নারী লোভী ও চরিত্রহীন প্রকৃতির লোক। তিনি মোহাম্মদপুর পূর্ব পাড়া জামে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ পড়াতেন এবং সপ্তাহে ছয়দিন ভোর বেলা মসজিদের বারান্দায় গ্রামের শিশুদের আরবি শেখাতেন।”

জানা যায়, ২০১৮ সালের ১৮ নভেম্বর ভোরে মক্তবে আরবি পড়া শেষে বাড়ি ফিরে যায় ৭ বছরের সেই শিশুটি। পরে সকাল ৮টার দিকে ইমাম সাইফুল ইসলাম তার ঘর পরিষ্কার করার কথা বলে সেই শিশুটিকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান এবং নিজের শয়নকক্ষে নিয়ে তাকে ধর্ষণ করেন।

এই ঘটনায় সে বছরেরই ২২ নভেম্বর ইসলামপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন শিশুটির বাবা।

পরে মামলাটি  বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ আসলে বিচারক মামলার চার্জশিটে ১৪ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করেন।

আকরাম হোসেন বলেন, আসামি হাফেজ মো. সাইফুল ইসলামের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় ধর্ষণ অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।

ঢাকা ট্রিবিউন

Exit mobile version