Site icon অবিশ্বাস

নাটোরে ‘আনসারুল্লাহ বাংলা টিম’ পরিচয়ে কলেজ অধ্যক্ষকে হুমকি

নাটোরের বড়াইগ্রামের জোনাইল ডিগ্রি কলেজের অধ্যক্ষকে নিষিদ্ধ সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের পরিচয়ে স্বপরিবারে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে। এতে বর্তমানে তিনি চরম নিরাপত্তাহীতায় ভুগছেন। এ ঘটনায় ২১ মে শুক্রবার সন্ধ্যায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

 

অধ্যক্ষ আবুল আছর মোহাম্মদ শফিউজ্জামান জানান, ঈদুল ফিতরের তিন দিন আগে এবং এর আগে রোজার শুরুতে আনসারুল্লাহ বাংলা টিমের পরিচয়ে হাতে লেখা দুটি চিঠি রাতের অন্ধকারে তার বাড়ির ব্যালকনিতে ফেলে রাখা হয়। চিঠিতে তিনিসহ তার ছেলেমেয়েদের মাথা কেটে নেয়ার হুমকি দেওয়া হয়।

তিনি বলেন, আমার প্রতিবেশী চৌমুহন গ্রামের তয়জাল হোসেন ও মোশাররফ হোসেনের মাধ্যমে অভিযুক্ত মনিরুজ্জামানের ছেলে মাসুম জানায় যে, আমার প্রতি ক্ষিপ্ত হয়ে এসব চিঠি সে-ই আমাকে দিয়েছে। আমি যেন তার কাজে বিঘ্ন না ঘটাই। পরবর্তীতে ঈদের দিন জুমআর নামাজ শেষে মসজিদের ভেতরে মাসুমসহ তার সহযোগীরা আমার ওপর চড়াও হয় এবং সন্তানসহ আমাকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি দেয়। পরে মুসল্লীদের হস্তক্ষেপে আমি রক্ষা পাই।

তিনি বলেন, হুমকিদাতাদের সঙ্গে কলেজের ভাইস প্রিন্সিপাল নিয়োগকে কেন্দ্র করে বিরোধ রয়েছে। সম্প্রতি তারা আমার ভাইয়ের জমি দখল করে পুকুর খনন করতে গেলে আমি বাধা দিই। এসব ঘটনার জের ধরেই তারা সন্তানসহ আমাকে আনসারুল্লাহ বাংলা টিমের পরিচয়ে হত্যার হুমকি দিয়েছে। এতে আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ ঘটনায় মাসুমসহ চারজনের নাম উল্লেখ করে তিনি থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ ব্যাপারে অভিযুক্ত মাসুম আহমেদের কাছে জানতে চাইলে তিনি জানান, তার সঙ্গে আমার কিছু বিষয় নিয়ে দ্বন্দ্ব রয়েছে। তবে চিঠি দিয়ে হুমকি দেয়ার বিষয়ে আমি কিছু জানি না।

বড়াইগ্রাম থানার ওসি আনোয়ারুল ইসলাম লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে জানান, এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

দেশ রূপান্তর

Exit mobile version