Site icon অবিশ্বাস

পীরগঞ্জ থেকে আল্লার দলের দুই সক্রিয় জঙ্গি গ্রেফতার

রংপুরের পীরগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আল্লার দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। রংপুর র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার এএসপি খন্দকার গোলাম মর্তুজা বিষয়টি নিশ্চিত করেছেন।

 

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল পীরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ সংগঠন ‘আল্লার দল’র সক্রিয় সদস্য মো. সাদেকুল আকন্দ (পিতা-মো. আসফার আলী, ঠিকানা: সাং-ফতেপুর মিয়াপাড়া, উপজেলা পীরগঞ্জ, জেলা-রংপুর) এবং মো. মোস্তাফিজার রহমানকে (পিতা- মৃত. শাহ আব্দুস ছালাম, ঠিকানা: পীরগঞ্জ বন্দর) গ্রেফতার করে।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার দুই জন দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দল’ এর দিনাজপুর জেলার ঘোড়াঘাট এলাকার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। এছাড়াও তারা ‘আল্লার দল’ এর নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শের অনুসারী বলেও জানিয়েছে। গ্রেফতার দুই জন নিয়মিতভাবে দলের জন্য চাঁদা প্রদান এবং সদস্য ও চাঁদা সংগ্রহ করে ‘আল্লার দল’ এর কার্যক্রম পরিচালনা করে আসছে বলে জানায়।

এ বিষয়ে রংপুর র‌্যাব-১৩ মিডিয়া অফিসার এএসপি খন্দকার গোলাম মর্তুজা বলেন, দলের অন্য সহযোগীদের বিষয়ে অনুসন্ধান চলমান রয়েছে। পাশাপাশি গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান।

বাংলা ট্রিবিউন

 

Exit mobile version