Site icon অবিশ্বাস

রাজধানীতে হিযবুত তাহরীর এক সক্রিয় জঙ্গি গ্রেফতার

ঢাকা মহানগরীর ভাটারা থানা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গী সংগঠন ‘হিযবুত তাহরীর’ এক সদস্যকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

 

গ্রেফতারকৃত ব্যক্তির নাম- মোঃ লুৎফর রহমান জুনায়েদ ওরফে জেবি (৩১)। বুধবার (০২ ডিসেম্বর,২০২০) রাতে ভাটারা থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে এটিইউ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে। গ্রেফতারকালে তার নিকট থেকে ০১ টি মোবাইল সেট এবং ‘হিযবুত তাহরীর বাংলাদেশ’ কর্তৃক প্রণীত বিভিন্ন বর্ষের ৮টি ম্যাগাজিন জব্দ করা হয়।

এটিইউ এর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, জুনায়েদ বর্তমানে অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিবিএ (মার্কেটিং) ১০ম সেমিষ্টারে অধ্যয়নরত। সে ডিএমপি মোহাম্মদপুর থানায় ২০/০৪/২০১২ তারিখে সন্ত্রাস বিরোধী আইনে রুজুকৃত মামলার এজাহারভুক্ত এবং ভাটারা থানার ১৬/১০/২০২০ তারিখে সন্ত্রাস বিরোধী আইনে রুজৃকৃত মামলার সন্ধিগ্ধ পলাতক আসামী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গ্রেফতারকৃত হিযবুত তাহ্রীর সদস্য জুনায়েদ ও তার সহযোগীরা খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন যাবত হিযবুত তাহ্রীরের পক্ষে অনলাইন প্রচারণা, পোষ্টারিং, লিফলেট বিতরণসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার বিরুদ্ধে ডিএমপি ভাটারা থানায় ০৩/১২/২০২০ তারিখ সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু হয়েছে।

ডিএমপি নিউজ

Exit mobile version