Site icon অবিশ্বাস

শিশুকে ধর্ষণ করে ভিডিও ধারণ: মসজিদের ইমামসহ ২ জনের কারাদণ্ড

দশ বছরের এক শিশুকে ধর্ষণ করে ভিডিও ব্লুটুথের মাধ্যমে প্রচার করার মামলায় ধামরাই থানাধীন মসজিদের এক ইমামসহ দুইজনের ৫ বছর করে কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

২৭ জুন বৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু ফোরকান মোহাম্মদ মারুফ চৌধুরী এ রায় ঘোষণা করেন।

রায়ে দণ্ডপ্রাপ্তরা হলেন- ধামরাই থানাধীন একটি মসজিদের ইমাম সেলিম হোসেন ও তার সহযোগী জামাল। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. আনোয়ারুল কবীর বাবুল রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮(২)(৭) ধারায় আদালত এ দণ্ড ঘোষণার পাশাপাশি আসামিদের ৫ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেছেন।

দণ্ডিত সেলিম হোসেন ধামরাই থানার বাসনা গ্রামের মিরাজ হোসেনের ছেলে ও জামাল একই থানার দিঘল গ্রামের বছর উদ্দিন ওরফে বুদ্ধুর ছেলে। দণ্ডিতদের মধ্যে সেলিম জামিনে পলাতক রয়েছেন।

রায় ঘোষণাকালে জামাল আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, পঞ্চম শ্রেণিতে পড়ুয়া ভিকটিম স্কুল ছাত্রী মসজিদের মক্তবে পড়তে গেলে ধামরাই এলাকার ওই মসজিদের ইমাম সেলিম ওই শিশুকে ফুসলিয়ে তার রুমে নিয়ে যায়। পরে সেলিম শিশুটিকে ধর্ষণ করে আর তার সহযোগী জামাল ধর্ষণের চিত্র মোবাইলে ধারণ করে। পরে ওই দুইজন ২০১৪ সালের ২৬ মে ধর্ষণ চিত্রের ভিডিও ব্লু-টুথের মাধ্যমে এলাকায় মোবাইলে মোবাইলে ছড়িয়ে দেয়।

ওই ঘটনায় ভিকটিমের বাবা ধামরাই থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর ধামরাই থানার এসআই মাসুদুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটির বিচারকালে আদালত ৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

উল্লেখ্য, দণ্ডিতদের বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণের সহযোগিতার অভিযোগের পৃথক একটি মামলা নারী ও শিশু ট্রাইব্যুনালে এখনো বিচারাধীন রয়েছে।

বনিকবার্তা

Exit mobile version