খাগড়াছড়ির মানিকছড়িতে তেরো (১৩) বছরের এক সন্তানকে ধর্ষণের অভিযোগে বাবা দুলাল মিয়াকে (৫০) আটক করেছে পুলিশ। সোমবার (১৬ আগস্ট) রাতে ভুক্তভোগী শিশুর মায়ের অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়। উপজেলার ১নং মানিকছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চৌধুরীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মামলা ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার গচ্ছাবিল চৌধুরী পাড়া এলাকার মো. দুলাল মিয়া’র দ্বিতীয় স্ত্রী পারভীন আক্তার তিন সন্তানের জননী। বড় মেয়ে গচ্ছাবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। স্বামী দুলাল মিয়া ও স্ত্রী পারভীন আক্তারের সঙ্গে দীর্ঘদিন ধরে পারিবারিক ঝামেলা চলছিল। এরই মধ্যে গত ২১ ও ২৮ জুলাই এবং ১০ ও ১৪ আগস্ট অভিযুক্ত দুলাল তার বসত ঘরে স্ত্রীর অনুপস্থিতিতে মেয়েকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক চারবার ধর্ষণ করে। পরে ওই শিশু ধর্ষণের বিষয়টি তার মাকে খুলে বলে।

জানা গেছে, সোমবার (১৬ আগস্ট) সকালে বিষয়টি প্রথমে ১নং মানিকছড়ি ইউপি সদস্য মো. মোশারফ হোসেন ও সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালামকে অবগত করা হয়। তারা অভিযুক্ত দুলাল মিয়াকে ডেকে জিজ্ঞাসাবাদ করলে তিনি ধর্ষণের বিষয়টি অস্বীকার করেন। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করে রাতে মেয়ের মা পারভীন আক্তার দুলালকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মানিকছড়ি থানায় মামলা করেন (মামলা নং-০৪, তারিখ-১৬.০৮.২০২১ইং)।

মানিকছড়ি থানা ওসি মো. শাহনূর আলম আরটিভি নিউজকে জানান, ভুক্তভোগীর মায়ের লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে এবং ভুক্তভোগী শিশুকে স্বাস্থ্য পরীক্ষার জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আর টিভি অনলাইন

মন্তব্য করুন