ফরিদপুরের বোয়ালমারীতে নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের করে তার ভিডিওচিত্র মোবাইল ফোনে ধারণের অভিযোগে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা হয়েছে। বুধবার (২১ এপ্রিল) ওমর ফারুক সোহান (২২) নামে একজনকে আসামি করে বোয়ালমারী থানায় মামলাটি দায়ের করেন ওই স্কুল ছাত্রীর মা। অভিযুক্ত ওমর ফারুক উপজেলার শেখর ইউনিয়নের মাগুরা গ্রামের বাসিন্দা এবং আলফাডাঙ্গা উপজেলার একটি কলেজের ছাত্র।

জানা গেছে, বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের মাগুরা গ্রামের মো. ওমর ফারুক সোহান ওই ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। একপর্যায়ে এ বছরের ২ জানুয়ারি রাতে ওই ছাত্রীকে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করে এবং মোবাইল ফোনে ধর্ষণের দৃশ্য ধারণ করে রাখে। পরে ধারণকৃত ছবি দেখিয়ে আরও কয়েকবার ধর্ষণ করে। এ ঘটনা এলাকায় জানাজানি হলে মেয়েটি তার মাকে সব বিষয় খুলে বলে।

এরপর বুধবার (২১ এপ্রিল) রাতে ওই কিশোরীর মা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে এবং পর্নোগ্রাফি আইনে মামলা নথিভুক্ত হয়। তবে আসামি পলাতক রয়েছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নূরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ব্যাপারে থানায় ওমর ফারুকের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিকে গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে।’

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন