কুমিল্লার হোমনা উপজেলায় ভাইয়ের পাশে ঘুমন্ত অবস্থায় ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে হাত-পা বেঁধে ধর্ষণের অভিযোগ উঠেছে এক বৃদ্ধের বিরুদ্ধে।

 

বৃহস্পতিবার (৪ জুন) সকালে উপজেলার শ্রীমদ্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন শুক্রবার ভুক্তভোগীর মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে হোমনা থানায় একটি মামলা করেছেন।

মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে ওই কিশোরী ও তার ছোট ভাই ঘরে চৌকিতে ঘুমিয়ে ছিল। এ সময় অভিযুক্ত প্রতিবেশি আবদুল মতিন ঘরে ঢুকে ওড়না দিয়ে তার হাত, পা ও মুখ চৌকির সঙ্গে বেঁধে ধর্ষণ করেন। পরে ওই কিশোরীর চাচাতো বোন আবদুল মতিনকে পালিয়ে যেতে দেখে।

মামলার বাদী ওই কিশোরীর মা বলেন, “সেদিন আমি এবং আমার স্বামী ক্ষেতে কাজ করছিলাম। আমার মেয়ে আর তিন বছরের শিশু পুত্র (৩) ঘরে ঘুমাইতেছিল। এই সুযোগে মতিন আমার মাইয়ার হাত, পাও, মুখ বাইন্দা ইজ্জত নষ্ট করে।”

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কায়েস আকন্দ বলেন, “আসামি নদী পার হয়ে অন্য উপজেলায় চলে গেছে। সেখানেও আমরা অভিযান চালাই। ভিকটিমকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করানো হয়েছে। আসামি গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। মতিনের ছেলেরা ভয়ভীতি দেখালে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।”

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন