খাগড়াছড়িতে ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের এক বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি এবং বুদ্ধি প্রতিবন্ধী জুম্ম নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। জেলা শহরের বলপাইয়া আদাম এলাকায় গোলাবাড়ি ইউনিয়ন পরিষদের সামনে বুধবার দিবাগত রাতে (২৪ সেপ্টেম্বর) এই ঘটনা ঘটে। 

 

এ ব্যাপারে থানায় মামলার দায়েরের প্রস্তুতি চলছে এবং ভুক্তভোগী নারীকে খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভিকটিম পরিবারেরর সূত্রে জানা যায়,  রাত প্রায় ২:৩০টার দিকে ৯ জনের একদল সেটেলার বাঙালি দা-ছুরিসহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে তাদের বাড়ির দরজা ভেঙে প্রবেশ করে। বাড়িতে ঢুকলে প্রথমে মা বাধা দেয়ার চেষ্টা করলে ভুক্তভোগী জুম্ম নারী ও তার মা’সহ বুড়ো বাবাকে দড়ি দিয়ে বাঁধে। এরপর মা-বাবাকে আলাদা একটি রুমে দরজা বন্ধ করে রাখে। পরে ওই জুম্ম নারীটিকে আরেকটি রুমে নিয়ে গিয়ে পালাক্রমে গণধর্ষণ করে।

দুর্বৃত্তরা বাড়ি থেকে নগদ ৮,০০০ টাকা, স্বর্ণালঙ্কারও লুট করে নিয়ে যায়।

ভিকটিম ওই নারীর পরিবারের লোকজন জানান, ধর্ষণকারী সেটেলারদের কারোর নাম জানা না থাকলেও তাদের সকলের চেহারা পরিচিত। তাদের প্রত্যেকের বাড়ী খাগড়াছড়ি সদরের গঞ্জপাড়ার বাসিন্দা।

থানায় এজাহার দিতে যাওয়া বিন্দু লাল চাকমার স্ত্রী জানান, ডাকাতরা সংখ্যায় নয়জন ছিল। প্রায় সমবয়সী ডাকাত দলের সদস্যরা একটি কক্ষে বুদ্ধি প্রতিবন্ধী নারীকে (২৬) হাত, পা ও মুখ ওড়না দিয়ে বেঁধে রেখে ধর্ষণ করেছে। এ সময় তারা কানের দুল, আংটিসহ অন্তত ৩ ভরি স্বর্ণালংকার, মোবাইল ফোন সেট নিয়ে গেছে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর থানার ওসি (তদন্ত) গোলাম আবছার জানান, এই ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। অপরাধী যারাই হোক খুঁজে বের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিএইচটি নিউজ । দেশ রূপান্তর

মন্তব্য করুন