চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় ৯ বছরের ছাত্রকে ধর্ষণের অভিযোগে মাদ্রাসার শিক্ষক আবদুল্লাহ আল মোজাহিদকে (২১) গ্রেপ্তার করেছে পুলিশ। ২৬ মে বুধবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

পুলিশ ও মাদ্রাসাছাত্রের পারিবারিক সূত্র জানায়, বিভিন্ন সময়ে ভয়ভীতি দেখিয়ে মাদ্রাসার শিক্ষক আবদুল্লাহ আল মোজাহিদ ওই ছাত্রকে ধর্ষণ করে আসছিলেন। গতকাল সকালে ছাত্রটি মাদ্রাসা থেকে বাড়িতে এসে কান্নাকাটি করে। তার মা কান্নাকাটির কারণ জানতে চাইলে সে জানায়, ওই মাদ্রাসায় সে আর পড়বে না। একপর্যায়ে সে মাকে তার সঙ্গে ঘটে যাওয়া ঘটনার কথা জানায়। গতকাল রাতেই ওই ছাত্রের স্বজনেরা স্থানীয় জনপ্রতিনিধিকে বিষয়টি জানান। পরে পুলিশ আবদুল্লাহ আল মোজাহিদকে গ্রেপ্তার করে।

ছাত্রটির নানা ওই মাদ্রাসাশিক্ষকের উপযুক্ত শাস্তি দাবি করেন।

স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বলেন, ‘গতকাল রাত ৯টার দিকে এক মাদ্রাসাছাত্রের স্বজনের কাছ থেকে ধর্ষণের বিষয়টি শোনার সঙ্গে সঙ্গে পুলিশকে খবর পাঠাই। এরপর পুলিশ অভিযুক্ত ওই মাদ্রাসাশিক্ষককে গ্রেপ্তার করে থানায় নিয়ে গেছে।’

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই শিক্ষক মাদ্রাসাছাত্রকে একাধিকবার ধর্ষণের কথা স্বীকার করেছেন। এ ঘটনায় ছাত্রের নানা বাদী হয়ে গতকাল রাতেই নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। ২৭ মে বৃহস্পতিবার ওই শিক্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

প্রথম আলো

মন্তব্য করুন