চট্টগ্রামের সাতকানিয়ায় ১৩ বছরের এক ছাত্রকে যৌন নিপীড়নের অভিযোগে মো. বেলাল উদ্দিন (৪৫) নামের এক মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে।

 

তিনি উপজেলার বালারপাড়ার হজরত শাহ সুফি সৈয়দ ইব্রাহিম রহমতুল্লাহ (আ.) হেফজখানা ও ইসলামিয়া এতিমখানার শিক্ষক। ৬ সেপ্টেম্বর রোববার রাতে পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

ওই ছাত্রের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, ওই ছাত্র প্রায় এক বছর আগে এই হেফজখানায় ভর্তি হয়। শিক্ষক বেলাল গত ছয় মাস ধরে ওই ছাত্রকে যৌন নিপীড়ন করে আসছিলেন। সর্বশেষ গত ২০ আগস্ট তাকে যৌন নিপীড়ন করেন তিনি। গত বৃহস্পতিবার ওই ছাত্র হেফজখানা থেকে পালিয়ে বাড়িতে চলে যায়। যৌন নিপীড়নের বিষয়টি সে তার মা-বাবাকে জানায়। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও বাসিন্দাদের সঙ্গে পরামর্শ করে রোববার রাতে বেলাল উদ্দিনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা করেন ওই ছাত্রের বাবা।

ওই ছাত্রের বাবা বলেন, ‘শিক্ষকের যৌন নিপীড়নের কারণে আমার ছেলে বিভিন্ন সময় মাদ্রাসা থেকে পালিয়ে আসত। কিন্তু ওই শিক্ষক ভয় দেখানোর কারণে এত দিন সে বিষয়টি আমাদের জানায়নি। ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার আমার ছেলে আবারও বাড়িতে চলে আসে। তাকে জোর করে মাদ্রাসায় পাঠানোর চেষ্টা করলে কান্নাকাটি করে শিক্ষকের আচরণের বিষয়টি সে আমাদের বলে।’

সাতকানিয়া থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার দুপুরে আদালতের মাধ্যমে ওই মাদ্রাসা শিক্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে।

প্রথম আলো

মন্তব্য করুন