জামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ভেতরে এক পোশাক কর্মীকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাকে গ্রেফতার করেছে বকশীগঞ্জ থানা পুলিশ।

 

গ্রেফতারকৃত নাজমুল হাসান বাবু (২৫) নিলক্ষিয়া ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামের আবুল কালামের ছেলে। সে নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা হিসেবে কর্মরত রয়েছেন।

থানা পুলিশ সূত্রে জানা যায়, ভিকটিম পোশাক কর্মী নতুন চাকরিতে যোগদানের জন্য ইউনিয়ন পরিষদের জন্ম নিবন্ধনের প্রয়োজন হয়। তিনি নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা নাজমুল হাসান বাবুর কাছে জন্ম নিবন্ধন চান। নাজমুল তাকে ১৪ জানুয়ারি সন্ধ্যায় ইউনিয়ন পরিষদে যেতে বলে। ওই পোশাক শ্রমিক সেদিন সন্ধ্যায় গেলে স্থানীয় এক ব্যক্তির সহযোগিতায় নাজমুল হাসান বাবু তাকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তাকে ধর্ষণ করে।

এ ঘটনায় নির্যাতিতা ওই পোশাক কর্মী ১৮ জানুয়ারি সোমবার রাতে বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করলে গভীর রাতে অভিযান চালিয়ে নিলক্ষিয়া বাজার এলাকা থেকে ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা নাজমুল হাসান বাবুকে পুলিশ গ্রেফতার করে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, ধর্ষণের ঘটনায় দুজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। নাজমুল গ্রেফতার হলেও অন্য আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন