ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনিরের বিরুদ্ধে ধর্ষণ মামলা করে এলাকাছাড়া হয়েছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী নারী। রবিবার (৩০ আগস্ট) সকাল ১১টায় বরিশাল প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেললনে তিনি এই অভিযোগ করেন।

 

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী এবং তার মা উপস্থিত ছিলেন। তারা অভিযোগ করেন জানান, এমাদুল হক মনিরের হুমকির কারণে তারা বাড়িতে থাকতে পারছেন না। থানায় মামলা করেও কাজ হয়নি, বাধ্য হয়ে সাহায্য চেয়েছেন আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমুর কাছে।

কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এমাদুল হক মনিরভুক্তভোগীর মা জানান, মামলা দায়েরের পর থেকে উপজেলা চেয়ারম্যান মনির, সহযোগী মিঠু সিকদার এবং তাদের সন্ত্রাসী বাহিনী গ্রামের বাড়িতে গিয়ে স্বাক্ষীদের হুমকি দিচ্ছে। তাদেরকে এলাকাছাড়াসহ খুনের হুমকি দিচ্ছে। ফোনে কল দিয়ে মামলা তুলে না নিলে এসিড নিক্ষেপ এবং মা-মেয়েকে গুম করার কথা বলছে।

এদিকে শনিবার (২৯ আগস্ট) ধর্ষণ মামলা হওয়ার চার দিন পর কাঠালিয়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরের পক্ষে কয়েকজন সাংবাদিক সংবাদ সম্মেলনে করেন। এই সময় ‘ভিক্টিম ব্লেমিং’ এবং ভুক্তভোগীর বাবার নামে মিথ্যা অভিযোগ করা হয় বলে জানায়, ওই নারী।

প্রসঙ্গত, ধর্ষণের পর ভুয়া বিয়ে এবং অতপর সামাজিক স্বীকৃতি না দেওয়ার অভিযোগ করে গত ২৫ আগস্ট বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন ভুক্তভোগী।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন