৯ বছর বয়সী শিশুকে ধর্ষণের অভিযোগে টাঙ্গাইলের বাসাইলে সোহরাব মিয়া নামের ষাটোর্ধ্ব এক বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ।৪ মার্চ শনিবার সকালে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তিন সন্তানের জনক অভিযুক্ত সোহরাব উপজেলার হাবলা ইউনিয়নের টেংগুরিয়াপাড়া গ্রামের পশ্চিমপাড়ার বাসিন্দা।

 

মামলার বিবরণ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হাবলা ইউনিয়নের পাটখাগুড়ি গ্রামের বাসিন্দা সিএনজি চালকের দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ে গত বুধবার (১ এপ্রিল) বিকেলে পাশের বাড়ির এক বান্ধবীর সঙ্গে বাগানে খেলা করছিল। এ সময় অভিযুক্ত সোহরাব ওই শিশুকে টাকা দেওয়ার লোভ দেখিয়ে পার্শ্ববর্তী এক পরিত্যাক্ত বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। মেয়েটির চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে অভিযুক্ত সোহরাব দৌঁড়ে পালিয়ে যায়।

ঘটনাটি স্থানীয়ভাবে ধামাচাপা দেওয়ার জন্য চেষ্টা চালায় একটি মহল। পরে এ ঘটনায় শিশুটির বাবা বাদি হয়ে গতকাল রাতে বাসাইল থানায় সোহরাবকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। ওই শিশুটির পরিবার জানায়, অভিযুক্ত সোহরাবের বিরুদ্ধে এর আগেও আরও দুই শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ রয়েছে। এ ঘটনায় গ্রামের মাতাব্বররা সালিস-বিচারও করেছে। কিন্তু সোহরাব স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় পার পেয়ে গেছে।

বাসাইল থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান বলেন, ‘মামলার পর অভিযুক্ত সোহরাবকে গ্রেপ্তার করা হয়। পরে ৪ এপ্রিল শনিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।’

আমাদের সময়

মন্তব্য করুন