রাজশাহীর তানোরের দেউল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অবঃ) মোবারক আলীর বিরুদ্ধে আদিবাসী যুবতীকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে। তানোর পৌর এলাকার বেলপুকুর (তালন্দ উপরপাড়া) গ্রামে এই ঘটনা ঘটেছে। 

 

নাম প্রকাশ না করার শর্তে ভিকটিমের স্বজনরা বলেন, এই বিষয়ে কোনো মামলা বা জানাজানি হলে তাদের এলাকাছাড়া করা হবে বলে প্রতিনিয়ত তাদের হুমকি দেয়া হচ্ছে। প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, গত ১ মার্চ (সোমবার) দুপুরে ওই আদিবাসী যুবতী মোবারক আলীর বাড়ির পাশের পুকুর পাড়ে পাতা কুড়াতে যায়। এ সময় মোবারক ওই যুবতীকে কু-প্রস্তাব দেয় তবে সাঁড়া না পেয়ে হাতধরে টানাটানি ও শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে তার শ্লীলতাহানী ঘটায়।

এ ঘটনায় ওই যুবতী থানায় অভিযোগ করতে চাইলে তার পরিবারকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে অভিযোগ করা থেকে বিরত রাখা হয় বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গ্রামবাসী বলেন, গত ৫ মার্চ শুক্রবার তানোর পৌর মেয়র ইমরুল হকের বাড়িতে বসে গ্রাম্যসালিসে বড় অঙ্কের টাকা জরিমানা করে ঘটনা ধাঁমাচাপা দেয়া হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে তানোর থানার অফিসার ইন্চার্জ ওসি রাকিবুল হাসান বলেন, এবিষয়ে তিনি অবগত নন তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি বলেন, ইভটিজিং, শ্লীলতাহানী, ধর্ষন বা ধর্ষণের চেস্টা ইত্যাদি আপোষ যোগ্য অপরাধ নয়।

এবিষয়ে পৌরসভার এক নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাছির মন্ডল বলেন, তার কাছে তারা অভিযোগ করেছিল, তবে পরে তাকে না জানিয়ে গোপণে মেয়রের বাড়িতে বসে আপোষ করেছে। এবিষয়ে জানতে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও মেয়র ইমরুল হকের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আইপি নিউজ

মন্তব্য করুন