দিনাজপুরের বিরামপুর মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় সবুজ ইসলাম (২৪) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২ জুলাই) বিকেলে ওই ছাত্রীর পিতা বাদী হয়ে বিরামপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ রাতেই উপজেলার কাটলা ইউনিয়নের হাকিমপুর মোড় থেকে সবুজ ইসলামকে গ্রেফতার করে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান ছাত্রীটির পরিবারের বরাত দিয়ে জানান, ছাত্রীটি সবুজের প্রতিবেশী। ১ জুলাই সোমবার সবুজের বাড়িতে কেউ ছিলো না। ওইদিন বেলা ১০টার দিকে মাদ্রাসাতে যাবার পথে সবুজ কৌশলে ওই ছাত্রীকে তার বাড়িতে ডেকে নেয়। কিছুক্ষণ পর ওই ছাত্রীর মা সবুজের বাড়ির পাশ দিয়ে যাবার সময় মেয়ের চিৎকার শুনতে পেলে তার দেবরকে নিয়ে সবুজের বাড়িতে যান। তাদের উপস্থিতি টের পেয়ে সবুজ বাড়ি থেকে পালিয়ে যান।

ওসি মনিরুজ্জামান অভিযোগ করে জানান, জোতবানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বিষয়টি মীমাংসার প্রতিশ্রুতি দিয়ে ছাত্রীর বাবা-মাকে মামলা করা থেকে বিরত রাখেন। পরে পুলিশ ঘটনাটি জানতে পারলে ওই ছাত্রীর বাবা মঙ্গলবার বিকেলে সবুজকে একমাত্র আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেন।

বিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. সোহেল রানা জানান, গ্রেফতারের পর সবুজ ওই ছাত্রীকে ধর্ষণের কথা স্বীকার করে। বুধবার (৩ জুলাই) সকালে ওই ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন