নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাংবাদিক রিয়াজ হোসেনকে হত্যাচেষ্টার মামলায় কাঞ্চন পৌর সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলামকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। ২৫ জুন শুক্রবার রাতে উপজেলার কাঞ্চন বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

জানা গেছে, এ মামলায় অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। এর আগে গত বৃহস্পতিবার আহত সাংবাদিক রিয়াজ হোসেনের ছোট ভাই তাইজুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

তাইজুল ইসলাম জানান, তার মেজো ভাই রিয়াজ হোসেন আলোকিত বাংলাদেশ পত্রিকায় সাংবাদিকতা করেন। গত ২১ জুন রিয়াজ ও তার সহকর্মী মানবজমিন পত্রিকার সাংবাদিক জয়নাল আবেদীন জয়, বন্ধু মাসুদ চৌধুরী ও জামাল হোসেন ঢাকার একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পরে ওই দিন দিবাগত রাত ১২টার দিকে তারা প্রাইভেটকারযোগে বাড়ির উদ্দেশে রওনা হন। পথে তার ভাই রিয়াজকে কাঞ্চন বাজারে নামিয়ে দেন। সেখান থেকে বাড়ি আসার পথে কাঞ্চন খাপাড়া এলাকায় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা অজ্ঞাত চার-পাঁচজন সন্ত্রাসী ধারাল অস্ত্র নিয়ে রিয়াজকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করেনে।

একপর্যায়ে রিয়াজ অচেতন হয়ে পড়লে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। আহত সাংবাদিকের পরিবারের দাবি, পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে শত্রুতা পোষণ করে সন্ত্রাসীরা রিয়াজকে হত্যা চেষ্টা করে।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আমিনুল ইসলাম বলেন, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। এ মামলায় অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

দৈনিক আমাদের সময়

মন্তব্য করুন