নীলফামারীর সৈয়দপুরে এক স্কুলছাত্রীকে উপহার দেওয়ার প্রলোভন দেখিয়ে যৌন নিপীড়নের অভিযোগে থানায় মামলা হয়েছে। যৌন নিপীড়নের শিকার স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে ১৬ মে রবিবার সৈয়দপুর থানায় মামলাটি দায়ের করেন।

 

শহরের বাঙ্গালীপুর নিজপাড়ার ডাকবাংলো সংলগ্ন অফিসার্স কলোলি এলাকায় এ ঘটনা ঘটে। যৌন নিপীড়ক মো. ফিরোজ আহমেদ রুবেলকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, শহরের বাঙ্গালীপুর নিজপাড়ার এলাকার ওই স্কুলছাত্রী (১৫)। ঘটনার দিন বিকেল সাড়ে ৪টার দিকে সে তাদের বাড়ির সামনে প্রতিবেশী ছেলেমেয়েদের সঙ্গে খেলাধুলা করছিল। এসময় ওই স্কুলছাত্রীকে উপহার দেওয়ার কথা বলে একই এলাকার মৃত. মফিল উদ্দিনের ছেলে ফিরোজ আহমেদ রুবেল (৩২) তার নিজ বাড়িতে ডেকে নিয়ে যান। এরপর রুবেল স্কুলছাত্রীর শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেন এবং জড়িয়ে ধরেন। এমন কর্মকাণ্ডে ওই স্কুলছাত্রী চিৎকার করলে রুবেল তাকে ছেড়ে দিয়ে দৌড়ে পালিয়ে যান। পরবর্তীতে স্কুলছাত্রী বাড়িতে গিয়ে ঘটনাটি প্রথমে তার বড় বোনকে বলে। এরপর ঘটনাটি স্কুলছাত্রীর বাবা সাহিদ তার স্ত্রী ও বড় মেয়ের কাছে শুনে রুবেলকে তাদের বাড়ি সামনে পেয়ে এবিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। এতে রুবেল ওই স্কুলছাত্রীর বাবার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। এটা দেখে সেখানে উপস্থিত এলাকার লোকজন রুবেলকে ধরে মারপিট করে। এতে তিনি আহত হন। পরবর্তীতে খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে রুবেলকে উদ্ধার করে স্থানীয় ১০০ শয্যা হাসপাতলে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।

এঘটনায় স্কুলছাত্রীর বাবা মো. সাহিদ রবিবার সকালে ফিরোজ আহমেদ রুবেলকে আসামি করে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেন। ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী (০৩) এর ১০ ধারায় ওই মামলা দায়ের করা হয়।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসনাত খান স্কুলছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ররিবার মামলার আসামি ফিরোজ আহমেদ রুবেলকে আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া যৌন নিপীড়নের শিকার ওই স্কুলছাত্রী আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

কালের কণ্ঠ

মন্তব্য করুন