রান্না ঘরে একা পেয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে । এ ঘটনা ঘটেছে নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় রংছাতি ইউনিয়নের তেরতোপা গ্রামে।

ভুক্তভোগী শিক্ষার্থী নানির বাড়িতে থেকে স্থানীয় স্কুলে পঞ্চম শ্রেণিতে লেখাপড়া করে আসছিল। ধর্ষণে চেষ্টাকারী নুরজামালকে (১৯) এলাকাবাসী হাতেনাতে ধরে পুলিশকে খবর দিলে আটক করে থানায় নিয়ে আসা হয়। আটক নুরজামাল উপজেলার কালিহালা গ্রামের মো. আব্দুল হেকিমের ছেলে।

এ ঘটনায় ৭ সেপ্টম্বর সোমবার রাত সোয়া ১০টার দিকে কলমাকান্দায় থানায় ধর্ষণ চেষ্টার মামলা হয়েছে বলে দেশ রূপান্তরকে নিশ্চিত করেন ওই থানার পরিদর্শক মো. সিরাজুল ইসলাম।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, সোমবার বিকেল ৪টার দিকে ভিকটিমের নানি ভিকটিমকে রান্নার ঘরে রেখে পাচগাঁও বাজারে যায়। এ সময় ভিকটিম রান্না ঘরে ভাত রান্না করছিল। নুরজামাল গোপনে রান্না ঘরে ঢুকে পেছন দিক থেকে ভিকটিমকে মুখ চেপে ধরে স্পর্শকাতর স্থানে হাত দেয় এবং ধর্ষণের চেষ্টা চালায়। এক পর্যায়ে ওই শিক্ষার্থী ডাক চিৎকার দিলে আশপাশের লোকজন ভিকটিমকে উদ্ধার করে এবং নুরজামালকে হাতেনাতে আটক করে পুলিশকে খবর দেয়।

এ ব্যাপারে কলমাকান্দার থানার পরিদর্শক মো. সিরাজুল ইসলাম বলেন, এলাকাবাসী নুরজামালকে হাতেনাতে ধরে পুলিশের কাছে হস্তান্তর করেছে। রাত সোয়া ১০টার দিকে ধর্ষণের চেষ্টা মামলা থানায় রেকর্ডভূক্ত করা হয়েছে।

দেশ রূপান্তর

মন্তব্য করুন