ছয় বছরের শিশুকে টাকার প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে আবু বক্কর সিদ্দিক (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে এই ধর্ষণের ঘটনাটি গ্রাম্য সালিশের মাধ্যমে ঘটনাটি ধামাচাপা দেওয়ায় অভিযোগে আব্দুল মান্নান ও জাবেদ আলী নামের দুই গ্রাম্য মাতব্বরকেও আসামি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলায়।

এদিকে বৃহস্পতিবার (১ এপ্রিল) মামলা দায়েরের পর ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠায় পুলিশ।

এঘটনায় বৃহস্পতিবার সকালে আবু বক্করকে আসামি করে ঘিওর থানায় ধর্ষণের অভিযোগে মামলা করেন নির্যাতিতা ওই শিশুর বাবা।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, গত মাসের ৯ মার্চ বিকেলে বাড়ির অদূরে সমবয়সীদের সঙ্গে খেলাধুলা করছিল নির্যাতিত ওই শিশু। এসময় ওই শিশুকে টাকার প্রলোভন দেখিয়ে বাড়িতে নিয়ে যায় অভিযুক্ত আবু বক্কর এবং ফাঁকা বাড়িতে তাকে ধর্ষণ করে। ধর্ষণের পর বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যকে জানায় এবং শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

কিন্ত ওই শিশুটির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ২৮ মার্চ তারিখ শিশুকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। পরে শারীরিক অবস্থার উন্নতি হলে গতকাল বুধবার ওই শিশুকে বাড়িতে যায় তার পরিবারের সদস্যরা। হাসপাতালে থাকাকালীন সময়ে গ্রাম্য সালিশের মাধ্যমে স্থানীয় দুই মাতব্বর ঘটনাটি ধামাচাপা দেয়ার উদ্দেশে অভিযুক্ত আবু বক্করকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। কিন্তু এঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার ঘিওর থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগীর বাবা।

বাংলা ট্রিবিউন

মন্তব্য করুন