লক্ষ্মীপুরের রামগঞ্জে আফতাব উদ্দিন (৯০) নামে এক দৃষ্টি প্রতিবন্ধী অবসরপ্রাপ্ত শিক্ষককে পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। সম্পত্তির লোভে তার ছেলে মসজিদের ইমাম মো. বদরুদ্দোজা এ ঘটনা ঘটিয়েছে।

বৃহস্পতিবার (৭ মে) রাত ৮ টার দিকে শহরের মোহাম্মদিয়া হোটেল এলাকা থেকে পুলিশ বদরুদ্দোজাকে আটক করেছে। এ ঘটনায় বৃদ্ধের স্ত্রী হোসনেয়ারা বেগম বাদী হয়ে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন।

থানা পুলিশ জানায়, এর আগে বৃহস্পতিবার ভোরে রামগঞ্জ পৌর শহরের কাঠবাজার সড়কের একটি ভাড়া বাসায় বৃদ্ধকে পেটানোর ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহত বৃদ্ধকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত আফতাব উদ্দিন উপজেলার কচুয়া সিনিয়র ফাজিল ডিগ্রি মাদরাসার অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক। অভিযুক্ত বদরুদ্দোজা স্থানীয় পাটবাজার দারুস সালাম জামে মসজিদের পাঞ্জেগানা ইমাম।

স্থানীয় সূত্রে জানা যায়, আফতাব উদ্দিন উপজেলার করপাড়া ইউনিয়নের পশ্চিম করপাড়ার বাসিন্দা। বয়সের ভারে এখন তিনি চোখে দেখছেন না। তার ৯ ছেলের মধ্যে ৪ জন ঢাকা ও প্রবাসে রয়েছে। তিনি ও তার (বৃদ্ধ) অসুস্থ স্ত্রী ৮ নাম্বার ছেলে বদরুদ্দোজার সঙ্গে কাঠবাজার এলাকায় ভাড়া বাসায় থাকেন।

আহত আফতাব উদ্দিন সাংবাদিকদের বলেন, ফজরের নামাজের পর বদরুদ্দোজা তার নামে বাড়ির জমি লিখে দেয়ার চাপ দেয় । এতে আমি অন্য ছেলেদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়ার কথা বলি। এতে সে ক্ষিপ্ত হয়ে আমার হাতে লাঠি কেড়ে নিয়ে আমাকে এলোপাতাড়ি পেটাতে থাকে। অনুনয় বিনয় করেও তার থেকে রক্ষা পাইনি। আমি ও আমার স্ত্রী সেহরি না খেয়ে রোজা রেখেছি।

এদিকে বিষয়টি ধামাচাপা দিতে রামগঞ্জ পাটবাজার দারুস সালাম জামে মসজিদ কমিটির সভাপতি শহিদ উল্যা ও তার ছেলে বাবলু ইমাম বদরোদ্দোজা মানসিক বিকারগ্রস্ত বলে প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে ।

জানতে চাইলে রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মহসিন চৌধুরী বলেন, ঘটনাটি অমানবিক। ইমামকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

কালের কণ্ঠ

মন্তব্য করুন