সাভারে পৃথক স্থানে এক পোশাক শ্রমিক ও চার বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ধর্ষণকারী দুইজনকেই গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার (৭ আগস্ট) সাভারের আইচানোয়াদ্দা ও ব্যাংক কলোনী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

 

পুলিশ জানায়, সাভারের আইচানোয়াদ্দা এলাকায় এক নারী পোশাক কারখানার শ্রমিকের সঙ্গে বাসাভাড়া নিয়ে এলাকার জহিরুল ইসলাম নামের এক ব্যক্তির সঙ্গে সম্পর্ক হয়। এ সম্পর্কের সূত্র ধরে শুক্রবার রাতে ওই পোশাক শ্রমিকের বাসায় কথা বলতে যায় জহিরুল। বাসা ফাঁকা থাকায় কথাবার্তার এক পর্যায়ে ওই নারী পোশাক শ্রমিককে ধর্ষণ করে জহিরুল। এ ঘটনায় গতকাল শনিবার ওই নারী সাভার থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত জহিরুলকে গ্রেফতার করে।

অপর দিকে সাভারের ব্যাংক কলোনী এলাকায় চার বছরের এক শিশু বাবা-মার সঙ্গে একটি বাড়িতে ভাড়া থাকতো। শুক্রবার ওই শিশুকে চকলেটের লোভ দেখিয়ে নিজের ভাড়া রুমে নিয়ে ধর্ষণ করেন প্রতিবেশী যুবক রেজাউল করিম বেপারী (২৫)। পরে শিশুটি অসুস্থ হয়ে পড়লে ধর্ষণের বিষয়টি তার বাবা-মাকে জানায়। পরে রাতেই সাভার মডেল থানায় উপস্থিত হয়ে ধর্ষণকারী যুবককে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করের শিশুটির বাবা। পরে গতকাল শনিবার বিকেলে ব্যাংক কলোনী এলাকায় অভিযান চালিয়ে ধর্ষণকারী যুবককে আটক করে পুলিশ। আটক ধর্ষণকারী জামালপুর জেলার ইসলামপুর থানার উলিয়াবাজার গ্রামের শাহজাহান বেপারীর ছেলে।

সাভার মডেল থানার এসআই (উপ-পরিদর্শক) পাভেল মোল্লা বলেন, ‌‌‘ধর্ষণের শিকার ওই শিশু ও পোশাক শ্রমিককে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠনো হয়েছে।’

ইত্তেফাক

মন্তব্য করুন