সাভারে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জেরে সময় টেলিভিশনের ঢাকা জেলা সাব-ব্যুরো প্রতিনিধি মোজাফ্ফর হোসাইন জয়কে বোমা মেরে হত্যার হুমকি প্রদান করেছে মানিক নামের এক ব্যক্তি। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ওই সাংবাদিক।

 

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন। এর আগে বুধবার (২৩ সেপ্টেম্বর) সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয়কে হুমকি প্রদান করে মানিক।

জানা যায়, সাভারে পরপর দুটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় সময় টেলিভিশনের রিপোর্টার মোজাফ্ফর হোসেন জয়কে জঙ্গি কায়দায় এই হত্যার হুমকি দেওয়া হয়। বেপরোয়া পরিবহন চাঁদাবাজি ও মাদকের ভয়াবহতা নিয়ে প্রতিবেদন দুটি প্রকাশ করা হয়। বুধবার বিকেলে আশুলিয়া প্রেসক্লাবে অন্যান্য সাংবাদিকদের সাথে কথা বলার সময় হঠাৎ করে মানিক নামের ওই ব্যক্তি সময় টেলিভিশনের সাংবাদিককে খোঁজেন। এ সময় সাংবাদিক জয় এগিয়ে এসে পরিচয় দিলে তাকে জঙ্গি কায়দায় বোমা মেরে ও গুলি করে হত্যার হুমকি দিয়ে সটকে পড়েন মানিক।

সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয় বলেন, সংবাদ প্রকাশের পর চাঁদাবাজি বন্ধে ১০ থেকে ১২টি মামলায় ২৪ থেকে ২৫ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। এ কারণেই তারা এ ধরনের হুমকি প্রদান করছেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন জানান, সময় টিভির সাংবাদিককে হত্যার হুমকির ঘটনায় তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তা টোয়েন্টিফোর ডটকম

মন্তব্য করুন