যৌন নিপীড়নের অভিযোগে সিলেটের কানাইঘাটে রিয়াজ উদ্দিন নামে মসজিদের এক ঈমামকে গ্রেপ্তার করেছে কানাইঘাট থানা পুলিশ। বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুর ১২টার দিকে কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন পরিষদের বাউরভাগ ১মখন্ড গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

পুলিশ সূত্রে জানা যায়, মাওলানা রিয়াজ উদ্দিন (৩০) দীর্ঘদিন ধরে স্থানীয় একটি মসজিদে ইমামতি করেন। গত ৩ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মসজিদের মক্তবের এক শিশুকে আরবি শিক্ষা দেওয়ার সময় যৌন নিপীড়ন করেন। এ সময় শিশুটির চিৎকারে পরিবারের লোকজন এসে তাকে উদ্ধার করে।

পরে বিষয়টি নিয়ে নিপীড়নের শিকার মেয়েটির পরিবার গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে বিচার প্রার্থী হলেও ঘটনাটর কোনো বিচার হয়নি।

এ ঘটনাটি জানার পর থানার ওসি শামসুদ্দোহা নির্দেশে গতকাল বৃহস্পতিবার মসজিদের ইমামকে নিজ বাড়ী থেকে থানার এসআই এসএম মাইনুল ইসলাম গ্রেপ্তার করেন।

ভিকটিম মেয়েটিকে থানায় নিয়ে আসার পর তার জবানবন্দী রেকর্ড করে পুলিশ। এছাড়া মসজিদের ইমাম মাওলানা রিয়াজ উদ্দিন যৌন নিপীড়নের দায় স্বীকারও করেন পুলিশের কাছে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা সাংবাদিকদের জানান, মসজিদের ইমাম মাওলানা রিয়াজ ভিকটিম শিশু মেয়েটিকে গত এক মাস ধরে মক্তবে আররি শিক্ষা দেওয়ার পর অন্যান্য বাচ্চাদের বিদায় দিয়ে মেয়েটিকে যৌন নিপীড়ন করতেন। কাউকে এসব ঘটনা না বলার জন্য মেয়েটিকে শাসিয়ে ভয়ভীতি দেখাতেন তিনি।

ওসি বলেন, “ঘটনাটি জানার পর ভিকটিম মেয়েটিকে উদ্ধার করে মাওলানা রিয়াজকে আমরা গ্রেপ্তার করি। মেয়েটির চাচা বাদী হয়ে ইমাম রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছেন।”

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন