নাটোরের সিংড়া উপজেলায় ১২ বছরের এক মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনার পাঁচদিন পর ৯ জুলাই শুক্রবার রাতে সিংড়া থানায় একটি ধর্ষণ মামলা হয়েছে। কিশোরীর বাবা বাদী হয়ে মামলাটি করেছেন। এরপর থেকে অভিযুক্ত অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক আব্দুল গফুর খাঁ পলাতক রয়েছেন।

 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সংসারে অভাব থাকায় উপজেলার বিলদহর গ্রামের মানসিক প্রতিবন্ধী মেয়েকে প্রায় এক বছর আগে পার্শ্ববর্তী রৌধি চামারি গ্রামের সাবেক শিক্ষক আব্দুল গফুর খাঁর বাড়িতে রেখে আসেন এক প্রতিবেশী। গত ৪ জুলাই রাতে ওই মেয়েকে একা পেয়ে ধর্ষণ করেন অভিযুক্ত শিক্ষক। পরের দিন ওই কিশোরী শারীরিকভাবে অসুস্থবোধ করলে পরিবারের লোকজন তাকে গ্রাম্য চিকিৎসকের কাছে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। বিষয়টি কাউকে না জানাতে কিশোরীর পরিবারকে হুমকি-ধামকি দেওয়া হয়।

স্থানীয় গণমাধ্যমকর্মীরা বিষয়টি নিয়ে খোঁজখবর করা শুরু করলে শুক্রবার রাতে ভয়ভীতি ও হুমকি-ধামকি উপেক্ষা করে কিশোরীর বাবা-মা থানায় রওনা দেন। এসময়ও তাদের বাধা দেওয়া হয়। পরে পুলিশ থানা মোড় এলাকা থেকে দুইজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী বলেন, কিশোরীর বাবার পক্ষ থেকে রাতেই মামলা নেওয়া হয়েছে। আর ওই কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঘটনা তদন্ত কর দেখা হচ্ছে।

সমকাল

মন্তব্য করুন