নীলফামারীর ডিমলায় প্রতিপক্ষের হামলায় হরিপদ রায় (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ৮ জুলাই বৃহস্পতিবার সন্ধ্যায় ডিমলা সদর ইউনিয়নের বাবুরহাট বোছাগাড়ি পাড়ার শ্মশান এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহত হরিপদ ওই এলাকার আন্ধারু বর্মণের ছেলে। স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে জমি নিয়ে প্রতিবেশী মোজাই মাহমুদের সঙ্গে হরিপদ রায়ের বিরোধ চলছিল। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় মোজাই মাহমুদের বাড়ির পেছনে হরিপদ রায় নিজের জমির সীমানা পরিষ্কার করছিলেন। এ সময় মোজাই মাহমুদ (৫৫), তার স্ত্রী ছেপাতন (৪৩), ছেলে রবিউল ইসলাম (২৮), আজম (২৫), মেয়ে মারুফা (২৩)সহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা তার সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে কিছু বুঝে ওঠার আগেই তারা হরিপদকে এলোপাতাড়ি মারপিট শুরু করে। পরে স্থানীয়রা হরিপদকে উদ্ধার করে ডিমলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্ত্রী লক্ষ্মীবালা বলেন, ‘আমার স্বামীকে মারপিটের পর মোজাই ও তার পরিবারের লোকেরা সন্ত্রাসী বাহিনী নিয়ে আবারো আমার বাড়িতে হামলা চালায়। তারা আমাদের মারপিট করে মেয়ের বিয়ের জন্য জমানো পাঁচ লাখ টাকা, স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এ ঘটনায় নিহত হরিপদের স্ত্রী লক্ষ্মীবালা বাদী হয়ে ৮ জনকে উল্লেখ ও ৫-৬ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলার মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের স্ত্রী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে গতকাল এজাহার নামীয় হাবিবুর রহমান (২৭) ও মারুফা বেগম (২৩)কে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

মানব জমিন

মন্তব্য করুন