রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হরিহরপুর গ্রামে প্রতিমা ভাঙচুরের ঘটনায় এক তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। ২৫ নভেম্বর বৃহস্পতিবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার হওয়া যুবকের নাম নাসিরুল সরদার। তাঁর বাড়ি কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের গরিয়ানা গ্রামে। প্রতিমা ভাঙচুরের অভিযোগে গতকাল দিবাগত রাত সোয়া ১২টায় রাজবাড়ী সদর থানায় মামলা করা হয়েছে। মন্দির কমিটির সদস্য ও বাসুদেবপুর গ্রামের স্বপন কুমার সাহা বাদী হয়ে মামলাটি করেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্র জানায়, সদর উপজেলার হরিহরপুর গ্রামের দীঘিরচালা মাঠের মধ্যে শ্রীশ্রী রক্ষাকালীমন্দির। গতকাল সন্ধ্যায় নাসিরুল মন্দিরের গ্রিলের ফাঁক দিয়ে গাছের ডাল ঢুকিয়ে প্রতিমায় আঘাত করেন। এতে প্রতিমার একটি অংশ ভেঙে যায়। স্থানীয় লোকজন দেখতে পেলে নাসিরুল দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাঁরা তাঁকে আটক করে পুলিশে খবর পাঠান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে তাঁকে আটক করে থানায় নিয়ে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজবাড়ী সদর থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বলেন, গতকাল রাত সাড়ে ১০টায় ওই তরুণকে থানায় নিয়ে আসা হয়। এরপর রাত সোয়া ১২টায় তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। তাঁকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ শুক্রবার দুপুরে রাজবাড়ীর আদালতে পাঠানো হয়েছে।

প্রথম আলো

মন্তব্য করুন