সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি ও তার মেয়ে সুমাইয়া হোসেনকে নিয়ে ফেসবুক-ম্যাসেঞ্জারে আপত্তিকর মন্তব্য করায় ঝালকাঠি জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মো. রাব্বীকে গ্রেফতার করা হয়েছে। ৬ নভেম্বর রোববার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে।

 

ঝালকাঠি থানার ওসি মো. খলিলুর রহমান জানান, শেখ মো. রাব্বী তার ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার থেকে ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু ও তার মেয়ে সুমাইয়া হোসেন সম্পর্কে শনিবার রাত ১২টা ২২ মিনিটে আপত্তিকর মন্তব্য করে। বিষয়টি ঝালকাঠি সদর উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী দেখতে পেয়ে বাদী এবং সাক্ষীদের জানান। এ ঘটনায় ঝালকাঠি আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ স ম মোস্তাফিজুর রহমান মনু রোববার রাতে ঝালকাঠি থানায় এজাহার দায়ের করেন। থানা কর্তৃপক্ষ ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে এফআইআর হিসেবে তা রেকর্ড করে।

এরপরই সাধনার মোড় থেকে রাব্বীকে গ্রেফতার করে পুলিশ। তাকে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করেন তদন্ত কর্মকর্তা । সোমবার শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এএইচএম ইমরানুর রহমান রাব্বীকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। আজ রিমান্ড শুনানির দিন ধার্য রয়েছে। শেখ রাব্বী ঝালকাঠি পৌরসভার মেয়র মো. লিয়াকত আলী তালুকদারের দূর সম্পর্কের নাতি। শেখ রাব্বীর পক্ষ থেকে দাবি করা হয়েছে কেউ তার ছবি ও নাম ব্যবহার করে ফেসবুক আইডি খুলে তাকে বিপদে ফেলেছে। এ বিষয়ে থানায় জিডি করতে গেলে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে পুলিশ তাকে আটক করে।

যুগান্তর

মন্তব্য করুন