কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন রোহিঙ্গা নিহত হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) ভোর রাত ৪টার দিকে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের ঘোনা ব্রিজের পাশে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

 

নিহত রোহিঙ্গারা হলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু কোনারপাড়া জিরোপয়েন্ট রোহিঙ্গা ক্যাম্পের নুর আলম (৪৫), উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১এর জি/২৯ ব্লকের মো: হামিদ (২৫) ও উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের-২এর ডি-৪ ব্লকের নাজির হোসেন (২৫)।

বিজিবি দাবি করছে, নিহত রোহিঙ্গারা প্রত্যেকেই ইয়াবা ব্যবসায়ের সঙ্গে জড়িত ছিলেন। বন্দুকযুদ্ধের ঘটনায় দুইজন বিজিবি সদস্য আহত হয়েছেন বলেও জানানো হয়। তাদের উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ সত্যতা নিশ্চিত করে জানান, সীমান্তের তুমব্রু বিওপি’র একটি দল টহল দেওয়ার সময় দেখতে পায় যে মিয়ানমার থেকে পাহাড়ি পথে ১০/১২ জন বাংলাদেশ সীমান্তে প্রবেশ করেছে। এসময় বিওপি’র সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে বিজিবি সদস্যদের ওপর গুলি করে। এসময় আত্মরক্ষার্থে বিজিবি’র সদস্যরাও পাল্টা গুলি করে। একপর্যায়ে হামলাকারীরা পাহাড়ের জঙ্গলে পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল তল্লাশি করে তিন লাখ পিস ইয়াবা, দুইটি দেশীয় তৈরী পাইপগান ও ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। একইসাথে তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন