রাঙামাটির শিল্প উপশহর কাপ্তাইয়ে দুর্বৃত্তদের গুলিতে এক বৃদ্ধ কৃষক নিহত হয়েছেন। উপজেলার ওয়াগ্গা ইউনিয়নে বড়ইছড়ি-ঘাগড়া সড়কের পাশে কুকিমারা এলাকায় নিহত এই ব্যক্তির নাম থোয়াই অংসুই প্রু গ্রী মারমা (৭০)। কাজ সেরে ঘরে ফেরাকালে গুলিতে নিহত এই প্রবীণ কৃষক ‘লক্ষ্যভ্রষ্ট গুলি’তে নিহত হয়েছেন বলে ধারণা করছেন ‘নাম প্রকাশে অনিচ্ছুক’ স্থানীয়রা।  

 

ঘটনাস্থল ওয়াগ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য অংসাপ্রু মারমা জানিয়েছেন, নিহত ব্যক্তি পেশায় একজন কৃষক। সে মারমা পাড়ার মৃত থোয়াইসাউ মারমার ছেলে এবং কৃষি কাজ সেরে নিজ বাড়িতে ফিরছিলেন। সন্ধ্যার ঠিক আগ মুহূর্তে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন এই ইউপি সদস্য। নিহত ব্যক্তি কোনো রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন না বলে জানাচ্ছেন তিনি। ঠিক কি কারণে তাকে গুলি করে হত্যা করা হতে পারে, সেই সম্পর্কে কিছু জানাতে পারেননি এই জনপ্রতিনিধি।

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন জানিয়েছেন, খবর পেয়ে পুলিশ ঘটনাসস্থলে যায় এবং লাশটি উদ্ধার করে। লাশটি এখনো থানা হেফাজতে আছে, পোস্টমর্টেমের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এই ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন আছে।

পুলিশের কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত ব্যক্তি কিভাবে বা কি কারণে মারা গেছেন তা এখনো জানতে পারিনি আমরা, পরে বিস্তারিত জানার পর জানাতে পারব।

কালের কণ্ঠ

মন্তব্য করুন