কিশোরগঞ্জে ১০ বছরের এক ছাত্রকে যৌন নিপীড়নের অভিযোগে জামিয়াতুস সুন্নাহ নামে একটি মাদ্রাসার অধ্যক্ষ ও শিক্ষকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ৩০ আগস্ট সোমবার ছাত্রের বাবা নারী ও শিশু নির্যাতন দমন আইনে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলাটি করেন।

 

অভিযুক্ত দুজন হলেন জামিয়াতুস সুন্নাহ মাদরাসার শিক্ষক হাফেজ বেলাল হোসেন বিল্লাল (২৫) এবং অধ্যক্ষ হাফেজ মাওলানা মুফতী হোসাইন মোহাম্মদ নাঈম (৩৩)। তাদের মধ্যে বিল্লাল ময়মনসিংহয়ের ঈশ্বরগঞ্জ উপজেলার পাড়া পাঁচাশি গ্রামের মজিবুর রহমানের ছেলে এবং অধ্যক্ষ নাঈম করিমগঞ্জ উপজেলার কান্দাইল গ্রামের আবুল হাসেমের ছেলে। শিক্ষক বিল্লালের বিরুদ্ধে যৌন নিপীড়ন ও অধ্যক্ষ নাঈমের বিরুদ্ধে বিল্লালকে পালিয়ে যেতে সহযোগিতার অভিযোগ করা হয়েছে।

মামলায় বলা হয়েছে, শহরের নগুয়া শ্যামলী রোডের তিন তলা নাঈম কটেজের তৃতীয় তলায় জামিয়াতুস সুন্নাহ মাদরাসায় পাঁচ বছর আগে ওই ছাত্রকে ভর্তি করা হয়। বর্তমানে সে হেফজ বিভাগে পড়ে। শিক্ষক বিল্লাল গত ১৫ আগস্ট তাকে টয়লেটে নিয়ে ভয়ভীতি দেখিয়ে যৌন নিপীড়ন চালায়। ২৭ আগস্ট ছাত্রের সঙ্গে আবারও একই ঘটনা ঘটে। এবার ওইদিনই শিশুটি বাসায় চলে আসে। একপর্যায়ে সে কান্নাকাটি করে বাবাকে সব বলে দেয়। ওইদিনই শিশুটির বাবা আত্মীয়স্বজন নিয়ে মাদরাসায় গিয়ে অধ্যক্ষের কাছে বিষয়টি জানালে বিল্লালকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে বিল্লাল অভিযোগের সত্যতা স্বীকার করে।
সেখান থেকে চলে আসার পর ভুক্তভোগী পরিবারটি জানতে পারে, মাদরাসার অধ্যক্ষের সহায়তায় শিক্ষক বিল্লাল পালিয়ে গেছে।

এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি আবুবকর সিদ্দিক জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

সমকাল

মন্তব্য করুন