গাজীপুরের শ্রীপুরে ঘরে ঢুকে হত্যার হুমকি দিয়ে এক পোশাক শ্রমিককে (২৫) গণধর্ষণ করা হয়েছে। রবিবার (১১ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার মাওনা ইউনিয়নের চকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় শ্রীপুর থানা পুলিশ অভিযুক্ত আশরাফুল আলমকে (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে। এর আগে ধর্ষণের শিকার পোশাক শ্রমিক দুইজনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তার আশরাফুল আলমের বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার মল্লিকবাড়ী এলাকার। অপর অভিযুক্ত জাহাঙ্গীর আলমের (৩৩) বাড়ি দিনাজপুর জেলার খানসামা উপজেলার গোয়ালডিহি গ্রামে।

মামলা সূত্রে জানা যায়, ওই পোশাক শ্রমিক চকপাবড়া এলাকার একটি পোশাক কারখানার সহকারী অপারেটর (হেলপার) পদে চাকুরি করে। অভিযুক্তরা ওই শ্রমিককে নানা সময় উত্যক্ত করত। অভিযুক্ত আশরাফুল আলম ভিকটিমের পার্শ্ববতী কক্ষের ভাড়াটিয়া। ওই দিন রাত সাড়ে ১২টার দিকে বাথরুমের ওপর দিয়ে গ্রিল টপকিয়ে অভিযুক্ত আশরাফুল আলম পোশাক শ্রমিকের ঘরে ঢুকে এবং ভেতর থেকে দরজা খুলে দিলে অপর অভিযুক্ত জাহাঙ্গীর আলমও তার ঘরে ঢোকে। পরে তারা ঘুমন্ত পোশাক শ্রমিকের মুখ চেপে ধরে এবং ধস্তাধস্তির এক পর্যায়ে হত্যার হুমকি দিয়ে দুইজনই পোশাক শ্রমিককে ধর্ষণ করে।

পরে ঘটনা গোপন রাখার হুমকি দিয়ে রাত সাড়ে তিনটার দিকে অভিযুক্তরা বেরিয়ে যায়। ভোরে ঘটনাটি বাড়ির অন্যান্য ভাড়াটিয়া ও স্থানীয়দের জানালে তারা প্রধান অভিযুক্ত আশরাফুল আলমকে আটক করে। এ সময় অপর অভিযুক্ত পালিয়ে যায়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, “টক অভিযুক্ত আশরাফুল আলমকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা রুজু করে ভিকটিমের স্বাস্থ্য পরীক্ষার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।”

ঢাকা ট্রিবিউন

 

মন্তব্য করুন