চট্টগ্রাম নগরীতে এক কিশোরিকে তুলে নিয়ে টাকা দাবি ও ধর্ষণের ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, নগরীতে সংঘবদ্ধ একটি চক্র কিশোরী-তরুণীদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে তাদের আকবর শাহ এলাকায় দুর্গম পাহাড়ে বেড়াতে নিয়ে যায়। সেখানে আটকে রেখে তাকে ধর্ষণ করে এবং সেটা ভিডিও করে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা আদায় করে।

 

গত শুক্রবার (৯ এপ্রিল) নগরীর কোতোয়ালি থানার রহমতগঞ্জ এলাকা থেকে এক কিশোরিকে তুলে নিয়ে ধর্ষণ ও মুক্তিপণ দাবির একটি অভিযোগ পাবার পর এই চক্রের সন্ধান পাওয়া গেছে বলে জানিয়েছেন নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা।

গ্রেফতার চারজন হলো- কালু মিয়া প্রকাশ রাজু (১৯), সোহেল মিয়া (১৯), দুলাল বাবুর্চি (৩৭) এবং তারেক আকবর (১৯)।

সহকারী পুলিশ কমিশনার নোবেল চাকমা সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতার চারজন একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তাদের চক্রে আরও কয়েকজন আছে। তারা ছিনতাইসহ বিভিন্ন অপরাধে জড়িত। কিন্তু সম্প্রতি তারা নতুন ধরনের অপরাধের কৌশল বের করেছে। তারা ফেসবুকে অথবা মোবাইলে কথাবার্তা বলে কিশোরী-তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। কয়েকদিন পর বেড়ানোর নামে তাকে আকবর শাহ এলাকায় একটি নির্জন পাহাড়ে নিয়ে যায়। সেখানে নিয়ে তাকে একটি জায়গায় আটকে কয়েকজন মিলে নাজেহাল শুরু করে। ধর্ষণ করে আবার এর ভিডিও ধারণ করে। তারপর সেটা ছড়িয়ে দেওয়ার ‍হুমকি দিয়ে টাকা দাবি করে।’

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ঘটনার শিকার কিশোরীকে একই প্রক্রিয়ায় প্রেমের ফাঁদে ফেলে তুলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে শাপলা আবাসিক এলাকার একটি বাসায় নিয়ে তাকে আটকে রাখা হয়। আপত্তিকর ভিডিও ধারণ করে এবং মুক্তিপণ হিসেবে তার ভাই-বোনের কাছে পাঁচ লাখ টাকা দাবি করা হয়। পরে আবার কথিত প্রেমিক কালু তাকে ধর্ষণও করে। কোনোমতে তাদের কাছ থেকে ছাড়া পেয়ে ওই কিশোরি কোতোয়ালী থানায় এসে মামলা দায়ের করেন।’

এরপর নগরীর আকবর শাহ থানার মীর আউলিয়া মাজারের পাহাড় ও শাপলা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ওসি নেজাম উদ্দিন।

সারা বাংলা

মন্তব্য করুন