ট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট অভিযান চালিয়ে পুলিশ বক্সে হামলা চালানোর ঘটনায় দায়ের করা মামলার ছয় আসামিকে গ্রেপ্তার করেছে। কাউন্টার টেররিজম ইউনিট দাবি করছে, গ্রেপ্তারকৃত ছয়জনই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য।

 

গ্রেপ্তারকৃতরা হলেন মহিদুল ইসলাম (২৪), মো. জহির উদ্দিন (২৮), মো. মঈনুদ্দিন (২০), মো. আবু ছাদেক (১৯), রহমত উল্লাহ আকিব (২৪) ও মো. আলাউদ্দিন (২৩)। গত সোমবার রাতে বান্দরবানের লামা উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

কাউন্টার টেররিজম ইউনিটের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৮ ফেব্রুয়ারি ষোলশহর ২ নম্বর গেট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বোমা হামলা চালানো হয়। ওই হামলার ঘটনায় দুই ট্রাফিক পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন। সেই ঘটনায় দায়ের করা মামলাটি তদন্ত করছে কাউন্টার টেররিজম ইউনিট। হামলার ঘটনায় জঙ্গি সংগঠন আইএস দায় স্বীকার করেছে বলে বার্তা প্রকাশিত হয় যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গিবাদ পর্যবেক্ষণখারী সাইট ইন্টেলিজেন্স গ্রুপে। তবে পুলিশের তরফ থেকে দাবি করা হয়েছে, এটি স্থানীয় উগ্রবাদীদের নাশকতা। এর সঙ্গে আইএসের কোনো যোগসূত্র নেই।

হামলার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত পর্যায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছিল। সর্বশেষ গ্রেপ্তার করা হলো ছয়জনকে। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে জানিয়েছিল, লোহাগাড়া উপজেলার দুবাইপ্রবাসী এক তরুণের অর্থায়নে এই হামলার ঘটনা ঘটেছিল।

কালের কণ্ঠ

মন্তব্য করুন