নামগঞ্জের ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন একই পৌরসভার নারী কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩।

 

৩১ আগস্ট মঙ্গলবার সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে তিনি এ অভিযোগটি করেন। ও দিনই অভিযোগটি তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন আদালত।

অভিযোগ থেকে জানা যায়, গত (২২ আগস্ট) ছাতক পৌর ভবনে ব্যাটারিচালিত অটোরিকশা শ্রমিকদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ওই কাউন্সিলরকে মেয়র তার অফিসে বসতে বলেন। অন্য সকল কাউন্সিলরদের বিদায় দিয়ে ওই কাউন্সিলরের শরীরের বিভিন্ন স্পর্শকাতর জায়গায় হাত দিয়ে তার শ্লীলতাহানি করেন। পরে মেয়রের কক্ষ থেকে দৌড়ে পালিয়ে যান তিনি। এ নিয়ে পৌর ভবনে হট্টগোলের সৃষ্টি হয়।

এ ছাড়া গত পৌরসভা নির্বাচনে বিজয়ী হওয়ার পর থেকেই মেয়র আবুল কালাম চৌধুরী বিভিন্ন সময়ে তাকে কুপ্রস্তাব দিতেন। যার ফলে প্রায়সময় পৌরসভার বৈঠকে শুধুমাত্র হাজিরা খাতায় দস্তখত দিয়েই ওই কাউন্সিলর চলে আসতেন। যে কারণে তিনি তার দায়িত্ব সঠিকভাবে পরিচালনা করতে পারছেন না বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে ওই কাউন্সিলর বলেন, ‘থানায় অভিযোগ গ্রহণ না করায় আদালতে অভিযোগ দায়ের করেছি।’ এ নিয়ে কথা বলতে পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সম্ভব হয়নি। তার বক্তব্য পাওয়া যায়নি।

ছাতক থানার ওসি জানান, আদালতে অভিযোগ দায়েরের বিষয়টি তিনি শুনেছেন। নির্দেশনা পেলে ব্যবস্থা গ্রহণ করবেন।

কালের কণ্ঠ

মন্তব্য করুন