টাঙ্গাইলের ঘাটাইলে হবিবুর রহমান নামে এক সৎ বাবার বিরুদ্ধে কিশোরী কন্যাকে (১৩) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বৃহস্পতিবার (৮ অক্টোবর) ওই কিশোরীর মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

 

ধর্ষণের শিকার কিশোরী স্থানীয় একটি মাদরাসার ছাত্রী। মামলার পর অভিযুক্ত বাবা পলাতক রয়েছেন। এর আগে গত মঙ্গলবার (৬ অক্টোবর) রাতে এ ঘটনা ঘটে।

৯ অক্টোবর শুক্রবার রাতে ঘাটাইল থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সূত্রে জানা যায়, ৬ অক্টোবর মঙ্গলবার রাতের খাবার খেয়ে কিশোরী কন্যা খাটে এবং একই ঘরের মেঝেতে বাবা হবিবুর রহমান ও মা ঘুমিয়ে পড়ে। পরে মধ্যরাতে বাবা হবিবুর ঘুমন্ত মেয়েকে ডেকে তুলে ধর্ষণ করে এবং পালিয়ে যায়। এ সময় মেয়ের কান্নাকাটির শব্দে মায়ের ঘুম ভাঙে যায়। তখন ওই কিশোরী তার মায়ের কাছে ঘটনা খুলে বলে। পরের দিন সকালে বিষয়টি এলাকায় জানাজানি হলে আলোড়ন সৃষ্টি হয়। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম অবগত হয়ে গত বুধবার রাতে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ ফোন করেন। পরে বৃহস্পতিবার কিশোরীর মা বাদী হয়ে ঘাটাইল থানায় মামলা দায়ের করে।

ওই কিশোরীর মা বলেন, সে মাঝে মাঝেই মেয়েকে কুপ্রস্তাব দিত। এ বিষয়ে আমি তার সাথে কথা বলতে গেলেই সে আমাকে অত্যাচার করত। মা হয়ে আমি মেয়ের ইজ্জত রক্ষা করতে পারি নাই। আমি এ ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার চাই।

এ ব্যাপারে ঘাটাইল থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, “মামলার পর অভিযুক্ত পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের অভিযান অব্যহত রয়েছে। বৃহস্পতিবার ওই কিশোরীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। একই সাথে সে আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়েছে।”

ঢাকা ট্রিবিউন

 

মন্তব্য করুন