সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সম্পর্কে অসত্য তথ্য ও ছবি বিকৃতির কথিত অভিযোগে ঢাকার সূত্রাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

 

মামলা দুটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক ওমর ফারুক শিবলু এবং চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় রাঙ্গুনিয়া উপজেলায় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. আলী শাহ।

মামলা দু’টির এজাহারে বলা হয়, গত ২৫ নভেম্বর থেকে তথ্য ও সম্প্রচারমন্ত্রী সম্পর্কে ফেসবুকে ডঃ হাসান মাহমুদ হাসান মাহবুবঅসত্য তথ্য এবং ছবির বিকৃতি ঘটিয়ে কিছু পোস্ট ও শেয়ার দেখা গেছে। যা মন্ত্রীসহ সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা এবং তার সমর্থকদের অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে।

এজাহারে ফেসবুক পোস্টের বিভিন্ন লিংক উল্লেখ করে যারা এ ধরনের পোস্ট দিয়েছেন, শেয়ার করেছেন এবং লাইকসহ বিরূপ মন্তব্য করেছেন তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়।

উল্লেখ্য, কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের একাকী ডাইনিং টেবিল ভর্তি সুস্বাদু ও মুখরোচক খাবার সম্বলিত ভোজনের একটি ছবি ভাইরাল হয়। এরফলে, সামাজিক যোগাযোগ মাধ্যমে নেটিজেনদের প্রবল ক্ষোভের মুখে পড়েন তথ্যমন্ত্রী।

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন