দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় আপন ফুপার কাছে যৌন নিপীড়নের শিকার হয়েছে পাঁচ বছরের এক শিশু। সোমবার (২৬ অক্টোবর) এ ঘটনার ওই শিশুর মা বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি মামলা করেছেন।

 

মামলায় অভিযুক্ত ব্যক্তির নাম আতোয়ার মিয়া (৩৫)। তিনি গোবিন্দগঞ্জ উপজেলার ভেলামারী কৌচা গ্রামের আফজাল হোসেনের ছেলে।

স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, ঘোড়াঘাট উপজেলার ওই শিশুকে তার দাদা-দাদি লালন-পালন করেন। তার বাবা মাদকাসক্ত এবং মা ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করেন। গত শুক্রবার (২৩ অক্টোবর) রাতে শিশুটির ফুপা আতোয়ার মিয়া তাদের বাড়িতে বেড়াতে যান। রাতে সে ফুফার সঙ্গে একই বিছানায় ঘুমিয়ে পড়ে। গভীর রাতে আতোয়ার শিশুকে বিবস্ত্র করে যৌন নিপীড়ন করেন। পরে রাতেই শিশুটি কৌশলে ঘরের বাইরে গিয়ে তার দাদা-দাদিকে ঘটনাটি বলে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আব্দুস সোবাহান জানান, “শিশুটি ও তার পরিবারের কাছে আমরা পুরো ঘটনা শুনেছি। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া গিয়েছে। অভিযুক্ত আতোয়ার ‘জিনের বাদশা’ চক্রের অন্যতম সদস্য। তার নামে পাশ্ববর্তী থানায় প্রতারণার করে অর্থ আত্মসাতের মামলাও রয়েছে। ঘটনা ঘটানোর পরপরই সে গা ঢাকা দিয়েছে। তাকে গ্রেফতারে আমরা চেষ্টা চালাচ্ছি।”

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন বলেন, “শিশুটির মা বাদী হয়ে গতকাল সোমবার রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছে। আমরা ঘটনাটির প্রাথমিক তদন্ত করেছি। ঘটনার সাথে জড়িত আসামিকে গ্রেপ্তারে আমাদের চেষ্টা অব্যাহত আছে।”

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন