রাজশাহীর দুর্গাপুরে নিষিদ্ধ সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা র‌্যাব-৩ এর জঙ্গি সেলের অপারেশন টিম। এ সময় তাদের কাছে থেকে তিনটি জিহাদী বই, দুটি মোবাইল ও একটি ছুরি জব্দ করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার ঝালুকা ইউনিয়নের কাঁঠালবাড়ীয়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে রেজাউল করিম রেন্টু (২৯) ও আয়েন উদ্দিনের পুত্র আল আমিন (১৯)। তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তারের পর ঢাকা র‌্যাব তিন জঙ্গি সেলের অপারেশন টিম বৃহস্পতিবার দুর্গাপুর থানায় হস্তান্তর করে। তাদের বিরুদ্ধে থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়েরের পর শুক্রবার জেল হাজতে প্রেরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে দুর্গাপুর থানার (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি হাশমত আলী বলেন, গ্রেপ্তারকৃত রেজাউল করিম ও আল আমিন নিষিদ্ধ আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। তাদের দুজনেরই বাড়ি উপজেলার কাঁঠালবাড়ীয়া গ্রামে।

তিনি আরো বলেন, ঢাকা র‌্যাব-৩ জঙ্গি সেলের অপারেশন টিম জঙ্গিবাদে জড়িত থাকার দায়ে তাদের গ্রেপ্তার করে। বৃহস্পতিবার র‌্যাব সদস্যরা তাদের দুর্গাপুর থানায় হস্তান্তর করলে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার গ্রেপ্তারকৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

কালের কণ্ঠ

মন্তব্য করুন