নওগাঁর মান্দা উপজেলার দেুলয়াবাড়ি-চৌবাড়িয়া রাস্তার বাঁকাপুরে ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার ভোররাতে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন।

 

নিহত আওরঙ্গজেব ওরফে জেবু (৫০) শীর্ষ মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে পুলিশ। তিনি মান্দা উপজেলার কুসুম্বা ইউনিয়নের দেলুয়াবাড়ি বাজারের মৃত নবির উদ্দিনের ছেলে।

‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় ডিবি পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

তারা হলেন- ডিবির সহকারী উপপরিদর্শক মেহেদী হাসান, কনস্টেবল রুমন হোসেন ও শিমুল মীর। তাদের নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নওগাঁর পুলিশ সুপার মো.আবদুল মান্নান মিয়ার ভাষ্যমতে, ‘সোমবার সন্ধ্যায় দেলুয়াবাড়ি বাজার থেকে চিহ্নিত মাদক ব্যবসায়ী আওরঙ্গজেব ওরফে জেবুকে আটক করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের টিম। এরপর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আওরঙ্গজেব জেবু আরও মাদকের সন্ধান দেয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গরবার ভোররাতে মাদক উদ্ধারে রওনা দেয় ডিবি পুলিশের একটি টিম। ভোরের দিকে দেলুয়াবাড়ি-চৌবাড়িয়া সড়কের বাঁকাপুর এলাকায় পৌঁছলে আগে থেকে ওৎ পেতে থাকা মাদক ব্যবসায়ীরা ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় আত্মরক্ষার্থে ডিবির টিমও পাল্টা গুলিবর্ষণ করে। দুপক্ষের গোলাগুলির মধ্যে পড়ে আওরঙ্গজেব জেবু নিহত হয়। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ হেরোইন, ইয়াবা ট্যাবলেট, একটি বিদেশি পিস্তল ও বেশ কয়েকটি ধারাল অস্ত্র উদ্ধার করা হয়।’

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন দাবি করেন, ‘নিহত আওরঙ্গজেব জেবু এলাকার চিহ্নিত একজন মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মান্দা থানাসহ আশপাশের কয়েকটি থানায় কমপক্ষে ২০টির বেশি মাদকের মামলা রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

ইউএনবি

মন্তব্য করুন