নারায়ণগঞ্জের বন্দরে বশির উদ্দিন (ডিশ বশির) নামে ডিশ ব্যবসায়ীর বিরুদ্ধে এক বিধবাকে টানা সাত বছর ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্কের এক পর্যায়ে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। ২০১২ সালে ছেলে সন্তানের মা হন। এরপর দীর্ঘদিন ছেলেসহ নিজের স্বীকৃতি চান বশিরের কাছে। তবে বশির তাকে স্বীকৃতি দেওয়ার আশ্বাস দিয়েই দিনের পর দিন শারীরিক সম্পর্কে জড়াতে বাধ্য করে।

অবশেষে অহসায় ওই নারী বৃহস্পতিবার নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। ট্রাইব্যুনালের বিচারক জুয়েল রানা মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে ওই নারী বলেছেন, তিনি এবং ডিশ বশির একই এলাকায় বাস করেন। দীর্ঘদিন ধরে তার বাসায় গৃহপরিচারিকার কাজ করছিলেন তিনি। এরই মধ্যে ২০১১ সালের জানুয়ারির শেষের দিকে এক রাতে বাসায় ডেকে নিয়ে তাকে ধর্ষণ করেন বশির। এরপর বিয়ের প্রলোভন দেখিয়ে তাকে এ ঘটনা গোপন রাখতে বলেন। একই আশ্বাসে বশির দিনের পর দিন ওই নারীকে ধর্ষণ করতে থাকেন। এক পর্যায়ে সন্তান ধারণ করলে বশির তা নষ্ট করারও চেষ্টা করেন।

গত বছরের ১৪ জানুয়ারি বিষয়টি মীমাংসার কথা বলে বাদীকে বাসায় ডাকেন বশির। ওই সময় কবে বিয়ে করবে জানতে চাইলে বশির বিয়ের আশ্বাস দিয়ে আবার তাকে ধর্ষণ করে বাসা থেকে বের হয়ে যান। এর পরই বশিরের সহযোগী জামান ঘরে ঢুকে তাকে ধর্ষণ করেন। এ ঘটনা প্রকাশ করলে সন্তানসহ ওই নারীকে হত্যার হুমকি দেন জামান। পরে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে এবং মানুষের কূটক্তি সহ্য করতে না পেরে থানায় গেলে পুলিশ মামলা নিতে অস্বীকার করে। এরপর তিনি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

সমকাল

মন্তব্য করুন