পঞ্চগড়ের সদর উপজেলায় ছয় বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। এই ঘটনায় অভিযুক্ত আশরাফুল ইসলাম (২৩) পলাতক রয়েছেন। তিনি ভুক্তভোগী শিশুটির চাচাতো ভাই ও এক শিশু সন্তানের জনক।

রবিবার (২২ ডিসেম্বর) বিকালে এঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জামাল হোসেন।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, রবিবার বিকেলে অভিযুক্ত আশরাফুল বাড়ির পাশে একা পেয়ে ভুক্তভোগী শিশুটিকে একা পেয়ে কোলে করে পাশের একটি বাঁশঝাড়ে নিয়ে ধর্ষণ করেন। একপর্যায়ে রক্তক্ষরণ শুরু হলে শিশুটিকে ফেলে পালিয়ে যান তিনি।

পরে বাসায় ফিরে মাকে এব্যাপারে জানায় শিশুটি। পরে তাকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে হাসপাতালে নিয়ে যায় পরিবারের লোকজন।

এঘটনায় রবিবার রাতে শিশুটির মা বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় আশরাফুল ইসলামকে আসামি করে ধর্ষণের মামলা দায়ের করেছেন। আসামি পলাতক থাকায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তার বাবা রফিকুল ইসলামকে আটক করেছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সহকারী সার্জন ডা. উম্মে হোমায়রা জানান, “ওই শিশুকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত মিলেছে। তবে, বাচ্চাটার প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।”

ওসি মো. জামাল হোসেন বলেন, “খবর পেয়ে আমরা হাসপাতালে শিশুটিকে দেখতে যাই। শিশুটির চিকিৎসার খোঁজখবর নেই ও আলামত সংগ্রহ করি। ওই শিশুটির মা বাদী হয়ে আশরাফুল ইসলামকে আসামি করে পঞ্চগড় সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্তের বাবা রফিকুল ইসলামকে আটক করা হয়েছে। পলাতক অভিযুক্ত আশরাফুলকে গ্রেফতারে অভিযান চলছে।”

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন