ফরিদপুরের সালথায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইউনিয়ন বিএনপি নেতা মো. নাসির উদ্দিনকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে উপজেলার আটঘর ইউনিয়নের কাকিলাখোলা গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে ফরিদপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

জানা যায়, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ বিশিষ্ট ব্যক্তিদের জড়িয়ে ফেসবুকে কটূক্তিমূলক স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। সেই মামলায় সালথা উপজেলার আটঘর ইউনিয়ন বিএনপির প্রচার সম্পাদক মো. নাসির উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান জানান, আটঘর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ও কাকিলাখোলা গ্রামের বাসিন্দা মো. হাদিস মিয়া মঙ্গলবার নাসির উদ্দিনের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর ও বিকৃত নানা মিথ্যা তথ্য দিয়ে স্ট্যাটাস দেয় বলে থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের সত্যতা পাওয়ায় বৃহস্পতিবার নাসির উদ্দিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ওই মামলায় কাকিলাখোলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

সালথা থানার ওসি মো. আসিকুজ্জামান জানান, নাসির উদ্দিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সালথা থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

দৈনিক যুগান্তর

মন্তব্য করুন