বরিশালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের প্রবর্তক মহাম্মদকে  নিয়ে কথিত কটূক্তিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে  সজল কুমার শীল (২৫) নামে এক হিন্দু যুবককে হয়রানিমূলক আটক করেছে পুলিশ।

 

১০ নভেম্বর মঙ্গলবার দুপুরে জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার খড়কী এলাকা থেকে তাকে আটক করা হয়। সজল উপজেলার পাতারহাট বন্দরের হাছনা সুপার মার্কেটের ব্যবসায়ী শংকর শীলের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, সজল শীল ৯ নভেম্বর সোমবার রাতে তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে মোহাম্মদকে নিয়ে আপত্তিকর পোস্ট দেন বলে গুজব ছড়ানো হয়।  এই খবর ছড়িয়ে পড়লে স্থানীয় উগ্রপন্থী মুসলমানদের মাঝে উত্তেজনা দেখা দিলে সজল আত্মগোপনে যান। এই ঘটনায় মেহেন্দিগঞ্জ উপজেলা শহরে উত্তেজনা বিরাজ করতে থাকলে পুলিশ মঙ্গলবার দুপুর ১টার দিকে এলাকাবাসীর সহযোগিতায় অভিযান চালিয়ে সজলকে আটক করে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে মুসল্লিদের মাঝে উত্তেজনা বিরাজ করায় পুলিশ শহরের গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে থানা পুলিশের টহল অব্যাহত রয়েছে।
বিষয়টি নিশ্চিত করে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবিদুর রহমান বলেন, ‘আটক যুবকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে। শহরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিভিন্নস্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।’

আমাদের সময়

মন্তব্য করুন