ফরিদপুরের নগরকান্দার চরযশোরদী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামের এক হিন্দু যুবক ভারতের মহারাষ্ট্রে অবস্থান করে ফেসবুকের পোস্টে ইসলাম ধর্মের প্রবর্তক হযরত মোহাম্মদকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অজুহাত তুলে ওই যুবকের গ্রামের বাড়ি ঘেরাও করেছে একদল উগ্রপন্থী মুসলমান। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় নেতৃস্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত করা হয়।

 

জানা গেছে, ওই যুবক এক ফেসবুক পোস্টে অবমাননাকর মন্তব্য করেছে বলে স্থানীয় উগ্রপন্থী মুসলমানদের মধ্যে উত্তেজনা সৃষ্টি করা হয়।  মঙ্গলবার (৩০ মার্চ) বিকালের দিকে আশপাশের কয়েক গ্রামের ধর্মান্ধ উগ্রপন্থীরা একত্রিত হয়ে ঐ যুবকের বাড়ি ঘেড়াও করে পরিবারের সদস্যদের হয়রানী করে।  এসময় ওই এলাকায় তীব্র উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হতে থাকে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রূ, সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান ও নগরকাদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা বিপ্লব ঘটনাস্থলে ছুটে যান।

উগ্রপন্থীদের হুমকির মুখে ভিক্টিম যুবকের বাবা বলেন, তার ছেলে বর্তমানে ভারতে বসবাস করছে। উচ্ছৃঙ্খল জীবনযাপনের কারণে তাকে সেখানে পাঠিয়ে দেওয়া হয়।

এসময় তিনি ছেলের পক্ষ থেকে ক্ষমা চাইতে বাধ্য হন।

নগরকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা বিপ্লব বলেন, এলাকায় পরিস্থিতি শান্ত রাখার লক্ষ্যে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই যুবকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতি চলছে।

বাংলা ট্রিবিউন । অধিকার নিউজ

মন্তব্য করুন