পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিরোজপুরের মঠবাড়িয়ায় ইয়াসিন নামে এক স্কুল ছাত্রকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতারকৃত ইয়াসিন উপজেলার ঘোষের টিকিকাটা গ্রামের এলিন মিয়ার পুত্র এবং উত্তর টিকিকাটা মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র। মাদকাসক্তি নিরাময় ও মানসিক স্বাস্থ্য পরামর্শ কেন্দ্রের পরিচালক পুলিশ সুপার ডাঃ এস এম শহীদুল ইসলাম (পিপিএম) বাদী হয়ে রমনা মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, আসামী সংশ্লিষ্ট পুলিশ অফিসারের নাম ও ছবি ব্যবহার করে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে আসামীর ম্যাসেঞ্জারে বিভিন্ন মুমূর্ষু রোগীদের ছবি পাঠিয়ে তাদের সাহায্যের নামে বিকাশের মাধ্যমে টাকা দাবি করে। এছাড়াও সে আইডির মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত সৃষ্টিকারী বিভিন্ন পোস্ট শেয়ার করে। সামাজিক যোগাযোগ ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে ম্যাসেস পাঠিয়ে মোবাইল ব্যাংকিং বিকাশে বিভিন্ন লোকের নিকট হতে প্রতারণা মূলক ভাবে টাকা আদায় করে। এতে বাংলাদেশ পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি (ডিবি) মোঃ শহিদুল ইসলাম মিন্টু ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইয়াসিন আহম্মেদ নামে ওই স্কুল ছাত্রকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

দৈনিক জনকণ্ঠ

মন্তব্য করুন