দেশব্যাপী অব্যাহত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজধানীর শাহবাগ থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের অভিমুখে শুরু হওয়া কালো পতাকা মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। মিছিলটি হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পৌঁছলে পুলিশি বাধায় পণ্ড হয়ে যায়। পুলিশের লাঠিচার্জে ছাত্র ইউনিয়নের ৫ কর্মী আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

 

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুর দেড়টার দিকে ‘‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’’ ব্যানারে মিছিলটি শুরু হয়। হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে বাধাগ্রস্ত হলে সেখানে বিক্ষোভ সমাবেশ করেন আন্দোলনকারীরা।

সমাবেশে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, আজকের ধর্ষনের মিছিলে পুলিশ বাধা দিয়ে প্রমাণ করেছে তারা ধর্ষকের পক্ষে। যেসব পুলিশ মিছিলে বাধা দিয়েছে তাদের মধ্যে কোনো নারী পুলিশ সদস্য ছিল না। পুরুষ পুলিশ সদস্যরা আমাদের নারী কর্মীদের আঘাত করে।

কালো পতাকা মিছিলে যোগ দিয়েছেন ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, সাংস্কৃতিক সংগঠনসহ প্রগতিশীল বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মী, লেখক-কবি ও ব্লগাররা।

সোমবার সকাল থেকেই নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনসহ সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সংঘটিত ধর্ষণের ঘটনার প্রতিবাদে শাহবাগে মোড়ে অবস্থান নিতে শুরু করে ছাত্র ইউনিয়নের কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ঢাকা ট্রিবিউন

মন্তব্য করুন