রাজধানীর মিরপুরে নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

 

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বৃহস্পতিবার (৩০ এপ্রিল) জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বুধবার রাত আড়াইটার দিকে র‌্যাব-৪ এর একটি দল রাজধানীর মিরপুর মডেল থানাধীন মিরপুর, সেকশন ৬ এলাকায় অভিযান চালায়। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীররের সক্রিয় সদস্য এইচ এম সানাউল্লাহ ওরফে সবুজকে (৩৩) গ্রেপ্তার করে।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, এ সময় র‌্যাব সদস্যরা তার কাছ থেকে হিযবুত তাহরীরের লিফলেট, বিজ্ঞপ্তি, হিযবুত তাহরীর বিষয়ক লেখা এবং মতবাদ ও বই এর সফটকপি মোবাইল ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

সাজেদুল ইসলাম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার এইচ এম সানাউল্লাহ ওরফে সবুজ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। অনলাইনে হিযবুত তাহরীরের অন্যান্য সদস্যদের সঙ্গে পরিচিতি, যোগাযোগ রক্ষা ও প্রচার চালিয়ে আসছিল। উদ্ধার লিফলেটে বর্তমান সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য, মিথ্যা অপপ্রচার, বিভিন্ন গুজব, সাম্প্রতিক করোনাভাইরাস নিয়ে মিথ্যা তথ্য  রয়েছে।

তিনি জানান, সানাউল্লাহ একটি বেসরাকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে কর্মরত। ছাত্রজীবন থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত। ২০১৭ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর সাংগঠনিক কার্যক্রম চালানোর সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে জেল থেকে বের হয়ে পুনরায় সে সাংগঠনিক কার্যক্রমে তৎপর হয়ে ওঠে।

এ বিষয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান তিনি।

দেশ রূপান্তর

মন্তব্য করুন