টাঙ্গাইলের সখীপুরে ক্ষুদ্র জাতিগোষ্ঠীর এক নারীকে গণধর্ষণের মামলার দুই আসামিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন সখীপুরের বড়চালা গ্রামের প্রকাশ সরকারের ছেলে দিনা সরকার (৩০) ও মৃত নারায়ণ সরকারের ছেলে মন্টু সরকার (৩২)।

 

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, সোমবার রাত পৌনে একটার দিকে নাগরপুর ও মির্জাপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। পুলিশ বলছে, মামলা হওয়ার পরই আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা পুলিশের কয়েকজন সদস্যের সমন্বয়ে একটি দল গঠন করা হয়। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন। মামলার অপর আসামি সবদুল মিয়াকে গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

 

গত বৃহস্পতিবার টাঙ্গাইলের সখীপুরের দিবাগত রাত দেড়টার দিকে হাতীবান্ধা ইউনিয়নের বাজাইল বড়চালায় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর এক নারীকে বাড়ি থেকে ডেকে নিয়ে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ ওঠে। ওই নারীর শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন পাওয়া গেছে। আহত ওই নারী বত৴মানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ওয়ান–স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা নিচ্ছেন। ঘটনার পর রোববার বিকেলে ওই নারী নিজে বাদী হয়ে তিনজনকে আসামি করে সখীপুর থানায় মামলা করেন।

এদিকে গণধর্ষণের ঘটনায় অভিযুক্ত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ মঙ্গলবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়ন। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক রতন কুমার রায়, বিশ্বজিৎ কোচসহ সংগঠনটির অন্য নেতা–কর্মীরা বক্তব্য দেন। বক্তারা গণধর্ষণের ঘটনায় অপর আসামিকে দ্রুত গ্রেপ্তার এবং জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

প্রথম আলো

মন্তব্য করুন